বাম জোটের বিক্ষোভ সমাবেশ মঙ্গলবার

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 08:18:26

ভোট ডাকাতির এক বছর উল্লেখ করে সোমবার (৩০ ডিসেম্বর) সারাদিন ‘কালো দিবস’ পালন করছে বাম গণতান্ত্রিক জোট। এরই অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাব থেকে সমাবেশ শেষে একটি মিছিল নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে যাত্রা করেন তারা। সে সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হয় পুলিশসহ ৩০ জনেরও বেশি। মিছিলে বাধা দেওয়ায় আগামীকাল মঙ্গলবার (৩১ ডিসেম্বর) বিকাল ৪টায় আবারও সারাদেশে সমাবেশ ডেকেছে বাম গণতান্ত্রিক জোট।

এর আগে দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, আজ সারাদেশের জনগণ কালো দিবস পালন করছে। এই বাঙালি জাতি বিজয় অর্জন করতে জানে। কিন্তু দুর্ভাগ্য হলো আমরা বিজয় অর্জন করতে জানি কিন্তু রক্ষা করতে জানি না। এই বাঙালি জাতি অনেক ইতিহাস সৃষ্টি করেছে, আবার আজকের মত কালো দিবসও সৃষ্টি করেছে।

তিনি আরও বলেন, আমরা বাঙালির সোনালী ইতিহাস থেকে এই কালো দিবসের অধ্যায় চিরদিনের জন্য ধুলিস্যাৎ করে দিতে চাই। আর সেটা করতে হলে এই দেশের সংখ্যাগরিষ্ঠ শ্রমজীবী মেহনতি মানুষের রাজত্ব কায়েম করতে হবে। এই দেশকে বাঁচাতে হলে এই সরকারের হাত থেকে দেশকে মুক্ত করতে হবে।

কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আওয়ামী লীগ সরকার গায়ের জোরে ক্ষমতায় আছে। মানুষ তাদের নাম দিয়েছে ভোট ডাকাতির সরকার। আপনারা জানেন আওয়ামী লীগ একসময় গণতন্ত্র রক্ষার জন্য রাজপথে লড়াই করেছে। আওয়ামী লীগ সরকার ভোটের অধিকার কেড়ে নিয়ে সন্ত্রাস চালিয়ে ক্ষমতায় আছে। এটা আওয়ামী লীগের রাজনৈতিক ও নৈতিক পরাজয় বলবো। চরমপন্থীর মত করে ক্ষমতা আছে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, কমরেড ফজলুর রশীদ ফিরোজা, কমরেড মোশাররফ হোসেন নান্নু প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর