সিটিতে বিজয়ের লক্ষ্যে পার্টি অলআউট নামবে: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 22:01:08

নতুন বছরের ‍শুরুতেই সিটি করপোরেশন নির্বাচন। নতুন বছরে এটাকেই চ্যালেঞ্জ হিসেবে দেখছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নতুন বছরের শুরুতেই সিটি করপোরেশন নির্বাচন। এই নির্বাচনে বিজয়ের লক্ষ্যে আমাদের পার্টি অলআউট নামবে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

নতুন বছরে চ্যালেঞ্জ কী দেখছেন এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নতুন বছরের সিটি করপোরেশন নির্বাচন হচ্ছে, নতুন বছরের প্রথম চ্যালেঞ্জ। ফ্রি-ফেয়ার এবং অ্যাকসেপ্টেবল অ্যান্ড ক্রেডিবল নির্বাচন করতে আমরা বদ্ধপরিকর। আমাদের মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী, অবাধ, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আমরা একটা ভাল নির্বাচন করতে চাই। নির্বাচনে যেটাই ফল হোক, আমরা মেনে নেবো।

তিনি বলেন, আমরা জয়ের লক্ষে কাজও করে যাচ্ছি। এরই মধ্যে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে ফেলেছি। আমাদের কাজ যথারীতি শুরু হয়েছে। নমিনেশন প্রত্যাহারের শেষ দিন থেকে আনুষ্ঠানিক প্রচার প্রচারণা শুরু হবে। আমাদের পার্টি অলআউট নামবে বিজয়ের লক্ষ্যে।

বিগত এক বছরের সরকার ও দলের মূল্যায়ন করে মন্ত্রী বলেন, বিদায়ী বছরটা অনেক ব্যস্ততার মধ্যে দিয়ে গেছে। নমিনেশন পর্ব মাত্র শেষ হয়েছে, যাচাইও শেষ হয়ে যাচ্ছে। সব মিলিয়ে আমার অসুস্থতাজনিত অনুপস্থিতি বাদ দিলে পার্টির ও সরকারের পারফরমেন্স ভাল। এই বছরে দলে টিম ওয়ার্ক ভালো হয়েছে।

তিনি আরও বলেন, নতুন বছরে আমরা এ বছরের ভুল ব্যর্থতা, অতীতের ভুল ত্রুটি থেকে আমরা শিক্ষা নেব। ভবিষ্যতের জন্য নবতর পথে যাত্রা শুরু করব। নতুন আশার মালা গেঁথে আমাদের সামনের যে চ্যালেঞ্জ, সেই চ্যালেঞ্জগুলো মোকাবেলা করব। আমাদের নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়ন করব। গণতন্ত্রের আরও উন্নতি করব। সুশাসনে আরও একধাপ অগ্রগতি হবে। আমাদের মেগা প্রকল্পগুলোর কাজ আরও এগিয়ে যাবে।

ব্যর্থতা কী কী এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, একেবারে পারফেক্ট সবকিছু আমরা করতে পেরেছি, সবকিছু পারফেক্ট, এই দাবি তো আমি করি না। কাজেই বিষয়টাকে ওইভাবে ব্যাখ্যা না করে, যেটা জনগণের কাছে ভুল বা ব্যর্থতা, সেটায় আগামী বছর উন্নতি করব।

এ সম্পর্কিত আরও খবর