সিটি নির্বাচন সুষ্ঠু হবে না প্রমাণ করতেই অংশগ্রহণ: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপনডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 03:36:25

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের অধীনে যে নির্বাচন সুষ্ঠু হবে না তা প্রমাণ করতেই নির্বাচনে গিয়েছি।

তিনি বলেন, মানুষ শুধু আমাদের প্রশ্ন করে আপনারা নির্বাচনে কেনো গেলেন। আমরা নির্বাচনে গিয়েছি প্রমাণ করতে। যখন ১৪ সালে নির্বাচনে যাইনি তখন বলা হয়েছে আমরা ভুল করেছি। ১৪ সালে নির্বাচনে না যেয়ে ভুল করিনি তা প্রমাণ করতে ১৮ সালে নির্বাচনে গিয়েছিলাম। আওয়ামী লীগের অধীনে যে নির্বাচন সুষ্ঠু হবে না তা প্রমাণ করতেই নির্বাচনে গিয়েছি। আরেকটা প্রশ্ন আসছে আপনারা মেয়ের নির্বাচনে কেন গেলেন। আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না এ কথা বারবার প্রমাণ করার জন্যই মেয়র নির্বাচনে গিয়েছি।

বুধবার (১ জানুয়ারি) জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া অন্ধকার কারাগারে শীতের মধ্যে অত্যন্ত কষ্টে আছেন। আমি গতকাল খবর পেয়েছি তার রুমে একটি হিটার দেওয়ার জন্য নিয়ে গিয়েছিল। এই সরকার সেই হিটারটাও অনুমতি দেয়নি।

মির্জা ফখরুল বলেন, আজকে এই সরকারের নেতারা লম্বা লম্বা কথা বলেন। বন্দুক দিয়ে, পিস্তল দিয়ে, গায়ের জোরে ক্ষমতায় বসে আছেন। জনগণের সরকার তো তারা নন। জনগণ তাদের ভোট দেয়নি। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি রাস্তার মধ্যে একশ জনকে জিজ্ঞেস করেন ৯০ জন বলবে এ সরকারকে আমরা চাই না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার ওই পুলিশ বাদ দিয়ে দেখুন মানুষ কি বলে। দেখুন দেওয়ালে কি লেখা আছে।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন - বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সভাপতি আকরামুল হকসহ অসংখ্য নেতাকর্মী।

এ সম্পর্কিত আরও খবর