‘খালেদার স্বাস্থ্যের আরো অবনতি হয়েছে’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 08:57:14

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের অনেক অবনতি হয়েছে। সরকার খালেদা জিয়াকে জামিন না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন বলে মন্তব্য করেছেন তার বড় বোন সেলিমা ইসলাম। 

রোববার (৫ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, খালেদা জিয়ার যে চিকিৎসা দরকার এখানে সেটা হচ্ছে না। চিকিৎসা না হলে কেমন করে বাঁচবেন তিনি? তার স্বাস্থ্যে আগের চাইতে অবনতি হয়েছে। তিনি হাত সোজা করতে পারছেন না, তার হাত বাঁকা হয়ে গেছে। হাতের আঙুল বাঁকা হয়ে গেছে, খুবই খারাপ অবস্থায় আছে। দুই হাঁটুতে অপারেশন করা হয়েছে। হাঁটুতেও ব্যথা হাঁটু ফুলে গেছে সে পা ফেলতে পারছে না।

খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম আরো বলেন, বেগম জিয়ার কথা বলতে কষ্ট হচ্ছে, কিছু খাচ্ছেন না এবং খেলেও তা বমি করে ফেলে দিচ্ছেন। ডাক্তার আজকে বোধহয় এসেছিল, তারা ওষুধ দিয়েছে কিন্তু সে ওষুধে কাজ হচ্ছে না। তার উন্নত চিকিৎসার দরকার।

বেগম জিয়া জনগণের উদ্দেশ্যে কোনো মেসেজ দিয়েছেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেলিমা ইসলাম বলেন, ম্যাডাম আপনাদের ও দেশের সকল জনগণের কাছে দোয়া চেয়েছেন।

স্বজনদের মধ্যে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান, খালেদা জিয়ার বোন বেগম সেলিমা ইসলাম, ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মীলা সিথী, ছেলে আরাফাত রহমান কোকোর ছোট মেয়ে জাহিয়া রহমান, খালেদা জিয়ার নাতী সামিন ইসলাম, রাখিন ইসলাম, নাতনী আরিফা ইসলাম প্রমুখ।

এ সময় বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর