‘আদালত বললেও খালেদা জিয়াকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-10 13:29:38

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আদালত বলেছে খালেদা জিয়াকে সুচিকিৎসা দিতে। কিন্তু তারপরও তাকে সুচিকিৎসা দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ বিএনপি চেয়ারপারসনকে সুচিকিৎসা দিতে ব্যর্থ। গতকাল খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনরা সাক্ষাৎ করেছেন। তিনি উন্নত চিকিৎসা চেয়েছেন এবং বলেছেন চিকিৎসা করাতে চান।

সোমবার (৬ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, প্রতি শনিবার থেকে বৃহস্পতিবার ডাক্তারদের টিম বেগম খালেদা জিয়াকে দেখার কথা থাকলেও এখন তাকে দেখতে যাচ্ছেন না। তিনি গুরুতর অসুস্থ তবুও তার সঙ্গে এ ধরনের আচরণ করা হচ্ছে।

তিনি বলেন, সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট একটা মামলা সাজিয়ে তাকে কারাগারে রাখা হয়েছে। এ ধরনের মামলায় সবাই জামিনে আছে কিন্তু তাকে আটকে রাখা হয়েছে। সরকার রাজনৈতিক কারণে খালেদা জিয়াকে আটকে রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তিনি গুরুতর অসুস্থ, ১০ পা এগিয়ে টয়লেটে যেতে পারছেন না। তাকে মুক্তি না দিলে সরকার দায়ী থাকবে।

ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মহাসচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ওনার চিকিৎসার জন্য অ্যাডভান্স থেরাপি দরকার। বিএসএমএমইউতে সর্বাধুনিক সুযোগ থাকলেও অ্যাডভান্স ট্রিটমেন্ট সেন্টার নেই। এখানে অ্যাডভান্স সেন্টার থাকলে ওবায়দুল কাদেরকে কেন অ্যাডভান্স ট্রিটমেন্টের জন্য সিঙ্গাপুর নেয়া হলো?

বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠনের এই নেতা আরো বলেন, খালেদা জিয়ার বাম হাত পঙ্গু হয়ে গেছে। তবুও এই সরকার বলছে তিনি নাকি সুস্থ আছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর