সুষ্ঠু নির্বাচনের বিশ্বাস নেই তাবিথের

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 02:03:53

আমি বিশ্বাস করতে পারছি না যে একটি সুষ্ঠু নির্বাচন আমরা পাব- বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি'র মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। 

তাবিথ বলেন, এখনো প্রচার শুরু হয় নাই, প্রচার শুরু হওয়ার আগেই যে দৃশ্যমান অনিয়ম আমরা দেখছি তাতে আমি বিশ্বাস করতে পারছি না যে একটা সুষ্ঠু নির্বাচন আমরা পাব। তবে আমরা জেনে শুনেই নির্বাচনের লড়াই করছি। যত প্রতিকূলতা আসুক সামনে সবকিছুকে অতিক্রম করে আমরা যেন ভোটারদের ভোটের অধিকার রক্ষা করতে পারি।

বৃহস্পতিবার (৮ জানুয়ারি) সকালে মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

এর আগে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে উত্তরে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণের বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। সাক্ষাৎ শেষে ড. কামাল হোসেন দুই মেয়র প্রার্থীকে হাত ধরে দোয়া করেন।

তাবিথ বলেন, দক্ষিণের প্রার্থী ইশরাক হোসেন ও উত্তরের মেয়র প্রার্থী আমি ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের সঙ্গে দেখা করেছি। ঐক্যফ্রন্ট জোরালোভাবে আমাদের দুজনকে সমর্থন দিয়েছেন। এবং ওনারা সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আমাদের আগামী দিনের যাত্রায় লক্ষ্য থাকবে সকল রাজনৈতিক দল, ব্যক্তি এবং সাধারণ জনগনকে ঐক্যবদ্ধ করে যে রাজনৈতিক পরিস্থিতি লক্ষ্য করছি তা অতিক্রম করে সকলের পক্ষে বিজয় নিশ্চিত করা।

এক প্রশ্নের জবাবে বলেন, নির্বাচনের পরিবেশ যা আশঙ্কা করেছিলাম সেটাই আছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনে আমরা নানান অভিযোগ করছি। আমাদের প্রত্যেকটি অভিযোগ আমলে নিচ্ছে। কিন্তু বলা হচ্ছে অভিযোগ ঠিক না বা তথ্য পাওয়া যাচ্ছে না বা আরো তথ্য লাগবে।

ড. কামাল হোসেনর ছাড়াও মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনর সঙ্গে সাক্ষাতে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্যফ্রন্টের নেতা অধ্যাপক আবু সাইয়িদ চৌধুরী, সুব্রত চৌধুরী, জেএসডি কার্যকরি সভাপতি  সা ক ম আনিছুর রহমান খান, ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর