প্রধানমন্ত্রী আচরণবিধি লঙ্ঘন করেছেন: মির্জা ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 17:17:43

নৌকায় ভোট চেয়ে আচরণবিধি লঙ্ঘন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে ভোটগ্রহণ শেষে নয়াপল্টন অফিসে এক লিখিত প্রেস ব্রিফিংয়ে এ মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় সাংবাদিকদের সঙ্গে ভোট কারচুপি, এজেন্ট ঢুকতে না দেওয়া, অন্যের ভোট জোর করে দেওয়া নিয়ে অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আজকে সিটি নির্বাচন শুরু হয়েছে বড় রকমের আচরণবিধি লঙ্ঘনের মধ্য দিয়ে। সকালে প্রধানমন্ত্রী তার ভোট প্রদান শেষে নিজে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন, এটা সরাসরি নির্বাচনে হস্তক্ষেপের শামিল। কোনো ক্রমেই তার বক্তব্য নির্বাচনের আচরণবিধির মধ্যে পড়ে না। এ কথা বলে তিনি নিজেই আচরণবিধি লঙ্ঘন করছেন।

ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পর্কে তিনি বলেন, ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের মাধ্যমে ক্ষমতাসীন দলের জন্য পথ উন্মুক্ত করে দেওয়া হয়েছে। আমরা প্রথম থেকে যা সন্দেহ করেছি তাই হয়েছে।

সকাল থেকেই বিএনপি নেতারা নিবাচন পর্যবেক্ষণ করেছেন। বিএনপি এজেন্টের কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে, ভোটারদের আঙ্গুলের ছাপ নিয়ে বুথ থেকে বের করে দেয়া হয়েছে। জোর করে ভোট দেয়ানো হয়েছে। ক্ষমতাসীন দলের নেতাদের হুমকির কারণে ভোটার উপস্থিতি কম হয়েছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

নির্বাচনের ফলাফল ঘোষণার পর বিএনপির পক্ষ থেকে দলের অবস্থান জানানো হবে বলেও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম উপস্থিত ছিলেন। 

এ সম্পর্কিত আরও খবর