‘গত ১০০ বছরেও এমন শান্তিপূর্ণ নির্বাচন হয়নি’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 16:16:22

গত ১০০ বছরেও এমন শান্তিপূর্ণ নির্বাচন হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

শনিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষে আওয়ামী লীগের ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি সিটি করপোরেশন নির্বাচনে তাদের পরাজয়ের আশঙ্কা করে নির্লজ্জ মিথ্যাচার করেছে।

বিএনপি অভিযোগ করেছে তাদের পোলিং এজেন্টদের ভয়-ভীতি দেখানো হয়েছে মারধর করা হয়েছে এমন এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, একটা জায়গায় এমন কোনো অভিযোগ পাওয়া যায়নি যে কাউকে মারধর করে বের করে দেওয়া হয়েছে। সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। বিএনপি'র সাংগঠনিক দুর্বলতার কারণে কোনো জায়গায় তাদের এজেন্টরা আসেনি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে তিনি বলেন, এত শান্তিপূর্ণ উৎসবমুখর পরিবেশে নির্বাচন পরিচালনা করে আজকে যখন শান্তিপূর্ণ ভোট হয়েছে, সেই ভোটের পরে বিএনপি তাদের পরাজয়ের আশঙ্কা করে আগেভাগে কিছু অভিযোগ করে এই সমস্ত নির্লজ্জ মিথ্যাচার করেছে। এই মিথ্যাচারে কান দেবেন না। বিভ্রান্ত হবেন না।

সিটি নির্বাচন প্রসঙ্গে তিনি আরো বলেন, 'আজকে যে সিটি করপোরেশন নির্বাচন হয়েছে আমার মনে হয় বাংলাদেশ গত একশ বছরের যেকোনো নির্বাচনকে যদি পর্যবেক্ষণে আনা যায় তাহলে এই রকম অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন আর কখনো দেখা গিয়েছে কিনা এটা সাংবাদিকরাই ভালো বলতে পারবেন'।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর