নয়াপল্টনে বিএনপির সমাবেশ ৮ ফেব্রুয়ারি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 10:42:29

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাবন্দীর দুই বছর পূর্তিতে আগামী ৮ ফেব্রুয়ারি (শনিবার) কারা নির্যাতনের প্রতিবাদে ও মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি।

মঙ্গলবার ( ৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিএনপির চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক যৌথ সভা শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সিদ্ধান্তের কথা জানান।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে ও নির্যাতনের প্রতিবাদে আমরা লিফলেট-পোস্টার করেছি। সে পোস্টার ও লিফলেট সারা দেশে যাবে। এছাড়াও ৭ ফেব্রুয়ারি জুমার নামাজের পরে সারাদেশে মসজিদে মসজিদে খালেদা জিয়ার আরোগ্য লাভ ও মুক্তির দাবিতে দোয়া অনুষ্ঠিত হবে।

আগামী ৮ তারিখে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যে সমাবেশ করা হবে তাতে ঢাকা মহানগর ও আশপাশের অঞ্চল থেকে নেতাকর্মীদের অংশ নেওয়ার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, ঢাকা মহানগর ও এর আশপাশের লোকজন এসে বেগম জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে অংশ নেবেন। একই সঙ্গে সারা দেশের জেলায় জেলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

এসময় ফখরুল বলেন, এই সরকার অত্যন্ত হীন উদ্দেশ্যে খালেদা জিয়াকে অসুস্থ অবস্থায় কারাগারে রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আমরা খুব পরিষ্কার ভাষায় বলতে চাই, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতির জন্য এই সরকারকেই সকল দায়-দায়িত্ব নিতে হবে।

যৌথসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, হাবিব-উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ওলামা দলের সভাপতি প্রিন্সিপাল শাহ মোহাম্মদ নেসারুল হক প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর