খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিএনপির মিছিল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 21:39:08

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা ও সাজা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়ার কারাভোগের আজ ৭৩০ দিন। স্বৈরশাসনের যাঁতাকলে দেশে গণতন্ত্র যখনই সংকটাপন্ন হয়েছে, মানুষের বাক-ব্যক্তি স্বাধীনতা যখনই পিষ্ট হয়েছে তখনই খালেদা জিয়ার সুযোগ্য নেতৃত্বে গণতন্ত্র প্রাণ ফিরে পেয়েছে।

তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়া বর্তমানে শারীরিকভাবে ভীষণ অসুস্থ। তিনি ক্রমান্বয়ে চলৎশক্তি হারিয়ে ফেলছেন। তিনি অন্যের সাহায্য ব্যতিরেকে প্রাত্যহিক কোন কর্মই সম্পাদন করতে পারছেন না। কিন্তু তাকে সুচিকিৎসা দেওয়া হচ্ছে না। খালেদা জিয়ার স্বাস্থ্যের দিনকে দিন চরম অবনতি হতে থাকলেও প্রতিহিংসাপরায়ণ সরকারের ক্রোধের আগুন যেন নিভছেই না।

রিজভী আরও বলেন, শেখ হাসিনা হয়তো ভেবেছেন-জনগণ নয়, ক্ষমতায় টিকে থাকতে হলে আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে জনগণ ও বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ন চালালেই তার ক্ষমতার রাজমুকুট কেউ কেড়ে নিতে সক্ষম হবে না। কিন্তু প্রধানমন্ত্রীর উদ্দেশে বলতে চাই—আপনি যত ভয়ঙ্কর ডিক্টেটরই হন না কেন, জনগণের পুঞ্জীভূত ক্রোধ এখন বিস্ফোরোন্মুখ হয়ে আছে। যেকোন সময় আপনার সরকার ভূতলে শায়িত হবে।

এ সম্পর্কিত আরও খবর