আমি শুধু ভয় পাই, মানুষ কেন ভোট দিতে যাচ্ছে না: নাসিম

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-18 20:29:20

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি জামায়াতকে ভয় পাই না, আমি শুধু ভয় পাই, মানুষ কেন ঘর থেকে বেরিয়ে ভোট দিতে যাচ্ছে না।

রোববার (৯ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত 'সুরঞ্জিত সেনগুপ্তের তৃতীয় প্রয়াণ দিবস উপলক্ষে' এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘বিএনপি-জামাত কি করতে পারবে সেটা আমি জানি। আমি বিএনপি জামায়াতকে ভয় পাই না। ভয় পাই এখন আমাদের এত উন্নয়নের পরেও এত সফলতার পরেও ভোট দিতে ভোটারদের কেন অনীহা হচ্ছে। কেন মানুষ ঘর থেকে বের হয়ে ভোট দিতে যাচ্ছে না। এর জন্য বুদ্ধি করতে হবে। আত্ম বুদ্ধি করার সময় এসে গেছে আমাদের।’

তিনি আরও বলেন, ‘সমস্ত শহরে গ্রামে আজকে অর্থনৈতিক জোরদার হয়েছে। আমাদের ভুল নাই তা বলবো না। ভুল ত্রুটি অবশ্যই আছে। সব সরকারের ভুল আছে, আমাদেরও ভুল আছে। আমি বলতে চাই কেন মানুষ ভোট দিতে অনীহা প্রকাশ করছে। ঢাকা শহরে নিশ্চয়ই কোনো গলদ আছে। না হলে সিটি নির্বাচনে ভোটাররা কেন আসতে চাচ্ছে না। আজকে এটা নিশ্চয়ই উপলব্ধি করতে হবে।’

কোথায় আমাদের ঘাটতি আছে সেটা দেখতে হবে, না হলে আমাদের জন্য ভবিষ্যৎ ভালো না। চক্রান্তকারীরা কিন্তু বসে নেই। তারা আবার চক্রান্ত করছে। যেকোনো সময় ছোবল মারতে পারে। এজন্য আত্মতুষ্টির কোনো সুযোগ নেই।

নতুন মেয়রদের উদ্দেশ্য করে নাসিম বলেন, সংবিধান অনুযায়ী আপনারা নির্বাচিত মেয়র। এখন থেকে আপনাদের কাজ শুরু করতে হবে। ঢাকা শহরকে পরিচ্ছন্ন করতে হবে। ঢাকা শহরকে মশা মুক্ত করতে হবে। ঢাকা শহরকে সুন্দর শহরে পরিণত করতে হবে। ঢাকা শহর দূষিত শহর, কেন শুনবো এই কথা? এই কাজ আপনাদেরকে করতে হবে। দয়া করে আপনারা এখন থেকে কাজ শুরু করেন। না হলে আমাদের ওয়াদাগুলো মানুষ কিন্তু ভালোভাবে গ্রহণ করবে না।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা সৈয়দ হাসান ইমাম, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর