‘বিএনপি একটি পাগলের দল’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 14:14:00

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি মোহাম্মদ নাজমুল হক বলেছেন, বিএনপি একটি পাগলের দল। পাগলের দল ছাড়া তারা আর কিছু না। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে উদ্দেশ্যে করে তিনি বলেন, লন্ডনে বসে বসে রাজনীতি করেন, ভয়ে বাংলাদেশে আসেন না। জনগণের প্রতি তারেক রহমানের আস্থা তো দূরের কথা নিজের প্রতিও তার আস্থা নেই। ধীরে ধীরে এই পাগলের দলগুলো নিশ্চিহ্ন হয়ে যাবে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের স্মরণসভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু। এ স্মরণসভার আয়োজন করে বঙ্গবন্ধু একাডেমি।

গণ-আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগের পতন ঘটবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ঐক্যফ্রন্টে নেতা ড. কামাল হোসেনের এমন হুঁশিয়ারির জবাবে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু বলেছেন, গণআন্দোলন ও গণ-অভ্যুত্থানের মধ্যে আওয়ামী লীগের কখনো পতনে ঘটে নাই। বারবার ষড়যন্ত্রের মধ্য দিয়ে আওয়ামী লীগ ক্ষমতাচ্যুত হয়েছে।

তিনি বলেন, আমি ড. কামাল হোসেনকে অত্যন্ত শ্রদ্ধা করি। কারণ তিনি বঙ্গবন্ধুর সঙ্গে কাজ করেছেন। আজকে অনেক কথা বিএনপির ফখরুল ইসলাম আলমগীর বলে থাকেন। তাদের কথা আমি গায়ে মাখাই না। আমি শুধু কষ্ট পেয়েছি, দুঃখ পেয়েছি ড. কামাল হোসেনের কথায়।

সভাপতির বক্তব্যে নাজমুল হক আরও বলেন, সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপির অনেক কথা বলেছে। নির্বাচনের আগে থেকে তারা বিভিন্ন অভিযোগ করেছে। নির্বাচনের পরে বলছে ভোটার কেন্দ্রে আসেনি। আমাদের ভোটারও কেন্দ্রে আসেনি। শুধু যে তাদের ভোটার কেন্দ্রে আসেনি তা তো নয়।

এ সম্পর্কিত আরও খবর