আওয়ামী লীগ মুক্তচিন্তার ওপর আঘাত করে চলেছে

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 11:35:13

ঢাকা: আওয়ামী লীগ মুক্তচিন্তার উপর আঘাত করেই চলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, গণমাধ্যম কর্মীসহ যারা স্বাধীন চিন্তা করেন তাদের উপর পরিকল্পিতভাবে আক্রমণ করছে। আওয়ামী সরকার ছদ্মবেশে ভিন্ন পরিচয়ে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করতে চায়, মুক্ত গণমাধ্যম ধ্বংস করতে চায়।

সোমবার (২৩ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (একাংশ) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ) আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৭১ সালে যুদ্ধ করা হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য অথচ আজকে তারা এই গণতন্ত্রকে ধ্বংস করে দিচ্ছে। তারা পরিকল্পিতভাবে বিরোধী দলের নেতাকর্মীদের ধ্বংস করছে।

মির্জা ফখরুল বলেন, মাহমুদুর রহমানের ওপর হত্যার উদ্দেশ্যে যে আক্রমণ হয়েছে আমি গতকাল এর তীব্র নিন্দা জানিয়েছি। আমি বলেছি এই হামলা পূর্ব পরিকল্পিত। ঘটনার সময় আমি একটা সভায় ছিলাম। তখনই জানতে পেরেছি হামলার ঘটনা। হামলার আগে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করেছিলাম, মাহমুদুর রহমানের নিরাপত্তার ব্যাপারে।  তিনি আমাকে আস্বস্ত করে বলেন, আমি দেখছি, নিরাপদে বের হয়ে যাওয়ার ব্যবস্থা করছি। তার পরও আমাদের দুর্ভাগ্য, পুলিশের উপস্থিতিতে যেভাবে মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করা হয়েছে, আহত করা হয়েছে এটা ইদানিং কালের নজিরবিহীন ঘটনা।

মাহমুদুর রহমানের ওপর আক্রমণের তীব্র নিন্দা জানিয়ে হামলায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান বিএনপি মহাসচিব।

বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, ডা. এ জেড এম জাহিদ হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলাম, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়ন(ডিইউজ)সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর