‘সিটি নির্বাচনের পূর্বে বিএনপি নেতাকর্মীদের সুসংগঠিত করা হয়নি’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-11 14:09:31

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরাজিত বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, নির্বাচনের দিন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা চেষ্টা করেছিলো মাঠে থাকার। কিন্তু তাদের সংগঠিতই করা হয় নাই। কেউ ঝুঁকি নিবে কেউ ঘুমিয়ে থাকবে সেটা হতে পারে না। এভাবে আমাদের সাফল্য আসবে না।

রোববার (১৬ ফেব্রুয়ারি) নয়াপল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে আয়োজিত বিএনপি সমর্থিত মেয়র ও কাউন্সিলরদের এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

ইশরাক বলেন, নির্বাচনে অংশগ্রহণ করে আমাদের মধ্যে যে দুর্বলতা ছিল এই বিষয়গুলো নিয়ে আজকে আলোচনা হয়েছে। আমরা যাতে সামনের দিনগুলোতে আমাদের দুর্বলতাকে চিহ্নিত করে সমাধান করতে পারি।

কাউন্সিলরদের উদ্দেশ্য করে তিনি বলেন, নির্বাচনের দিন কার কি ভূমিকা ছিলো সেটা কারো নাম উল্লেখ করে বলার দরকার নাই। নির্বাচনের দিন ভোট দিয়ে আমি নিজেও কেন্দ্র থেকে কেন্দ্র ঘুরে বেড়িয়েছি। সেদিন কিছু আকাশ-পাতাল তফাৎ লক্ষ্য করেছি। কিছু এলাকায় দেখি কাউন্সিলর প্রার্থীরা নিজের জীবনের ঝুঁকি নিয়ে চেষ্টা করেছে নির্বাচনকে ছিনিয়ে আনার জন্য। আবার কিছু জায়গায় দেখেছি কাউন্সিলর প্রার্থীও নাই।

তিনি বলেন, আমাদের নির্বাচনে অংশগ্রহণের মূল উদ্দেশ্য হচ্ছে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। আমরা যদি সুসংগঠিত হয়ে সামনের দিনগুলোতে আন্দোলন বেগবান না করতে পারি আমাদের প্রাণপ্রিয় নেত্রী মুক্তি খুব শিগগিরই সম্ভব হবে না।

মতবিনিময় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর