‘মানুষের কাছে যাবো, গ্রহণ করলে নির্বাচিত হব’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 05:43:53

ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী ও ব্যবসায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দিন বলেছেন, মানুষের কাছে যাব, মানুষ গ্রহণ করলে নির্বাচিত হব।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়ে এ কথা বলেন তিনি। এদিনই ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন।

মনোনয়নপত্র জমা দিয়ে এফবিসিসিআই’র সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, ঢাকা-১০ আসনটি একটি ব্যতিক্রম আসন। এই আসনের ভোটার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ আসনে সময় কেটেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের।

তিনি বলেন, আমি মানুষের কাছে যাব, মানুষ গ্রহণ করলে নির্বাচিত হব। জনগণকে বলব আপনারা ভোট দিতে আসবেন, যাকে খুশি তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, মনোনয়পত্র জমা দেওয়ার সময় আমার সঙ্গে পাঁচজন ছিলেন। আইনের কোনো ব্যত্যয় করিনি। আইনের ব্যত্যয় করতেও চাই না।

এর আগে বিএনপি সমর্থিত প্রার্থী শেখ রবিউল আলমও মনোনয়নপত্র জমা দেন। তিনি বলেন, নির্বাচন ব্যবস্থাপনা ভেঙে গেছে। এটা থেকেই রাজনৈতিক সংকট তৈরি হয়েছে। বিশ্বাসযোগ্যতা হারিয়েছে নির্বাচন। কমিশনের ভেতর সমস্যা রয়েছে। বেশকিছু প্রস্তাবনা আছে। যদি তা গ্রহণ করে কমিশন, তাহলে গ্রহণযোগ্য নির্বাচন দেওয়া সম্ভব। নির্বাচন গ্রহণযোগ্য করার জন্য নির্বাচনে থেকে সরকার ও নির্বাচন কমিশনকে বাধ্য করার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, জনগণ যদি ভোট দিতে পারে এবং গ্রহণযোগ্য নির্বাচন যদি সরকার ও কমিশন দিতে পারে তাহলে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত।

ব্যারিস্টার ফজলে নূর তাপস ঢাকা-১০ আসনের সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিলে আসনটি শূন্য হয়। এ আসনে আওয়ামী লীগ ও বিএনপিসহ মোট ৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এ সম্পর্কিত আরও খবর