'গণতান্ত্রিক পন্থায় বেগম জিয়াকে মুক্ত করা হবে'

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 03:19:11

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সঠিকভাবে বিচার বিভাগ চললে বেগম খালেদা জিয়ার জামিন হবে। আর তা নাহলে তাকে গণতান্ত্রিক পন্থায় তাকে কারাগার থেকে মুক্ত করা হবে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী শ্রমিক দলের পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচি পালন করতে না পেরে প্রেসক্লাবের ভিতরে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া একটি অমানবিক অপরাধ। সেই অপরাধ শুধু সরকারের হবে না। বাংলাদেশকেও সেই অপরাধের দায় নিতে হবে। বাংলাদেশ আমাদের সবার, বাংলাদেশকে হেয় করার অধিকার কারো নেই। অতএব আমরা সরকারের কাছে দাবি জানাবো অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন।

তার জামিনের আবেদন করা হয়েছে সঠিক ভাবে বিচার বিভাগ চলতে পারলে তার জামিন হবে ইনশাআল্লাহ। আর তা না হলে গণতান্ত্রিক পন্থায় তাকে মুক্ত করা হবে।

নজরুল ইসলাম খান বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার সুচিকিৎসার দাবিতে আমরা জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করতে চেয়েছিলাম এবং সে মানববন্ধন কর্মসূচির আরেকটা উদ্দেশ্য ছিল। এদেশের সাধারণ দিনমজুর ও নির্দিষ্ট নিম্ন আয়ের মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দিশেহারা। এই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে সরকারের ব্যর্থতার বিরুদ্ধে প্রতিবাদ জানানো এই মানববন্ধনের অন্যতম উদ্দেশ্য ছিল।

কিন্তু প্রেসক্লাবের পেছনে ওসমানী উদ্যানে প্রধানমন্ত্রীর একটি প্রোগ্রাম আছে তাই তার নিরাপত্তাজনিত কারণে প্রেসক্লাবের সামনে কাউকে দাঁড়াতে দেওয়া হচ্ছে না। সে কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি আজকের মানববন্ধন কর্মসূচি আগামী শনিবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটায় প্রেসক্লাবের সামনে পালন করব।

এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট মজিবুর রহমান সরোয়ার, হাবিব-উন-নবী খান সোহেল, সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর