গণআন্দোলন শুরুতে আর বিলম্ব নয়: রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 15:43:58

বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য গণআন্দোলন শুরু করতে আর বিলম্ব করা যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে অনুষ্ঠিত এক মিছিল শেষে তিনি এ মন্তব্য করেন।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) ১১টায় মিছিলটি রাজধানীর পল্টন বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে বক্তব্যে রিজভী বলেন, আমরা জানি কোনো অন্যায়ের জন্য নয়, কোনো অপরাধের জন্য নয়, অপরাধ একটাই বেগম জিয়ার এতো জনপ্রিয়তা। এতো অপপ্রচার চালানোর পরও দেশনেত্রীর জন্য মানুষ কাঁদে।

বিএনপি’র এই নেতা বলেন, অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমাদের দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। এই গণআন্দোলন শুরু করতে আর বিলম্ব করা যাবে না। জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তির মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরে আসবে। মানুষের ব্যক্তি স্বাধীনতা ফিরে আসবে। দেশে যে, গুম-খুনের আতঙ্ক বিরাজ করছে, সেই ভয়াল পরিস্থিতি থেকে মানুষ উদ্ধার লাভ করবে। এই সরকার দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। অসংখ্য বেকার তরুণরা হতাশার মধ্যে নিমজ্জিত।

চারদিকে শুধু নৈরাজ্যের বিভীষিকা। দেশের জনগণ এক ভয়ঙ্কর অশান্তির মধ্যে দিনযাপন করছে। ক্ষমতাসীন গোষ্ঠী ভয় দেখিয়ে দেশ শাসন করছে। কিন্তু এই ভয়কে উপেক্ষা করেই দেশের জনগণ এই সরকারের পতনের জন্য এখন ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে- যোগ করেন রিজভী।

এ সম্পর্কিত আরও খবর