মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 22:49:31

মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মুজিববর্ষ উদযাপনে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে কি না জানতে চাইলে তিনি বলেন, বিএনপিকে আমাদের জাতীয় সম্মেলনেও দাওয়াত দিয়েছি। মুজিববর্ষের ক্ষণগণনা শুরুর অনুষ্ঠানেও বিএনপি আমন্ত্রিত ছিল, কিন্তু তারা উপস্থিত থাকেননি। মুজিববর্ষেও তাদের আমন্ত্রণ জানাব। তারা অংশ নেবেন কি না, সেটা তাদের ব্যাপার। তবে আমরা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কোনো সাম্প্রদায়িক শক্তিকে এর সঙ্গে সম্পৃক্ত করতে চাই না।

বৃহস্পিতবার (২০ জানুয়ারি) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কোনো পার্টির নয়, বঙ্গবন্ধু গোটা বাংলাদেশের, বঙ্গবন্ধু দল মত নির্বিশেষে সব শ্রেণির মানুষের নেতা। তিনি মহাবীর, তিনি মহানায়ক। তাকে নিয়ে আমরা দলীয়করণ করতে চাই না। তিনি সব কিছুরই ঊর্ধ্বে। কাজেই এখানে আমরা দলমত নির্বিশেষে যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, যারা স্বাধীনতার আদর্শে বিশ্বাস করেন, সবার জন্যই মুজিববর্ষ উদযাপন উন্মুক্ত থাকবে। এখানে কোনো সংকীর্ণতার সুযোগ নেই।

মুজিববর্ষে আমাদের ইতিহাস, আমাদের ঐতিহ্য, আমাদের সংগ্রাম, আমাদের সাফল্য, আমাদের উন্নয়ন, আমাদের অর্জন ফোকাস করা হবে এবং দেশে বিদেশে আমাদের বাংলাদেশ হবে 'ব্র্যান্ড'। বাংলাদেশ ব্র্যান্ডকে আমরা ফোকাস করব, সেই বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা পর্যন্ত, যোগ করেন ওবায়দুল কাদের।

সংগ্রাম, আন্দোলন, ইতিহাস, সাফল্য, উন্নয়ন, অর্জন সব কিছু এখানে আসবে। সবকিছুই ফোকাসে আসবে এবং সেটা সারা দুনিয়ার সামনে বাংলাদেশ ব্র্যান্ডকে তুলে ধরার একটা মোক্ষম সময়, মাহেন্দ্রক্ষণ। এ সময়টিকে আমরা কাজে লাগাতে চাই উল্লেখ করে তিনি বলেন, আমাদের জাতীয় স্বার্থে, আমাদের ইতিহাস, ঐতিহ্য সমুন্নত রেখে মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ পতাকা, শেখ হাসিনার উন্নয়নের মহাসড়ক ধরে আমরা কাঙ্ক্ষিত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা অভিমুখে এগিয়ে যাব, এটাই এ মুজিব শতবার্ষিকী তথা মুজিববর্ষ উদযাপনের স্পিরিট, আমাদের থিম।

কাদের বলেন, আমাদের চিন্তাভাবনা, আমাদের আইডিওলজি এসব কিছু নিয়ে আমরা একটা বছর সুনামগঞ্জ থেকে সুন্দরবন, টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত সারা বাংলাদেশে আওয়ামী লীগকে এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে মুক্তিযুদ্ধের মূল ধারা তথা মুজিবের ধারায় অনুপ্রাণিত করব, উজ্জীবিত করব। আমাদের চলার পথকে আরও গতিময় করব, বেগবান করব ইতিহাস ঐতিহ্যের আলোকে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, শাখাওয়াত হোসেন শফিক, প্রচার সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর