মেয়াদোত্তীর্ণ পৌরসভা-উপজেলা-ইউনিয়নে আ’লীগের প্রার্থী চূড়ান্ত

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 09:08:37

ঢাকা, রংপুর, রাজশাহী, সিলেট, চট্টগ্রাম ও খুলনা বিভাগের কয়েকটি পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এসব পৌরসভা, উপজেলা ও ইউনিয়নের মেয়াদ উত্তীর্ণ হয়েছে।

সোমবার (২৪ ফেব্রুয়ারী) আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় মেয়াদোত্তীর্ণ পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা হয়।

যেসব মেয়াদোত্তীর্ণ পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে সেগুলো হলো— ঢাকা বিভাগের ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার চেয়ারম্যান প্রার্থী মো. কাউছার, রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার চেয়ারম্যান প্রার্থী মো. মোস্তফা মুন্সী। নরসিংদী সদর উপজেলার করিমপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী করা হয়েছে মমিনুর রহমান এবং শরিয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার কাচিকাটা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী নুরুল আমীনের নাম চূড়ান্ত করা হয়েছে। এরা সবাই আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অন্যদিকে সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার চেয়ারম্যান প্রার্থী মো. মিজানুর রশীদ ভূঁইয়া, বিশ্বম্ভরপুর উপজেলার সুলকাবাদ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী।

চট্টগ্রাম বিভাগের কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার বাতাঘাসী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী করা হয়েছে মো. খোরশেদ আলমকে। অন্যদিকে চাঁদপুর জেলার চাঁদপুর পৌরসভা চেয়ারম্যান প্রার্থী মো. জিল্লুর রহমান।

রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলার জয়মনিরহাট ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মো. সাখাওয়াৎ হোসেন সনোয়ার, গাইবান্ধা সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মো. রেকায়েতুল ইসলাম।

এছাড়া রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাকা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মো. ইসমাইল হোসেন, রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার মাটিকাটা উনিয়নের চেয়ারম্যান প্রার্থী মো. শহিদুল করিম সিবলী।

খুলনা বিভাগের চুয়াডাঙ্গা জেলার ডামুরহুদা উপজেলার নতিপোতা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মো. আজিজুল হক আর নাটুদহ ইউনিয়য়নের চেয়ারম্যান প্রার্থী মো, শফিকুল ইসলাম।

ময়মনসিংহ বিভাগের জামালপুর জেলার ইসলাপুর উপজেলার নোয়ারপাড়া ইউনিয়নের প্রার্থী মো. সুরুজ্জামান।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর