ভোটাররা নির্বাচন বিমুখ হয়ে পড়েছে: খন্দকার মোশাররফ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 02:59:32

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নির্বাচনে ভোটারদের এখন আর কোনো আগ্রহ নেই। তারা এখন নির্বাচন বিমুখ হয়ে পড়েছে।

তিনি বলেন, এক সময় নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে উৎসাহ-উদ্দীপনার কমতি ছিল না। কিন্তু এখন আর ভোটারদের আগ্রহ নেই। এই সরকারের আমলের প্রতিটি নির্বাচনে ব্যাপক অনিয়ম হয়েছে। আর এই বিষয়গুলোই তাদের আগ্রহ নষ্ট করে দিয়েছে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারী) জাতীয় প্রেসক্লাবে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘বেগম খালেদা জিয়া এবং বাংলাদেশের গণতন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, কয়েকদিন আগে ঢাকা শহরে নির্বাচন দেখেছি, সেখানে ১০ শতাংশ মানুষও ভোট দিতে আসেনি। ইভিএম মেনুপুলেট করে উত্তরে ২৫ শতাংশ এবং দক্ষিণে ২৯ শতাংশ ভোট কাস্ট দেখিয়েছে। আসলে ১০ শতাংশ মানুষ ভোট দিতে আসেনি। আজকের জনগণ নির্বাচন থেকে সম্পূর্ণ বিমুখ।

তিনি বলেন, আজকের যে প্রধানমন্ত্রী। তিনি তার ব্যক্তিগত স্বার্থ চিরতার্থ করার জন্য দেশের ১৬ কোটি মানুষকে জিম্মি করে রেখেছেন। শুধুমাত্র ক্ষমতাকে কুক্ষিগত করে রাখার জন্য জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছেন।

বিএনপির সিনিয়র এই নেতা বলেন, গণতন্ত্রের প্রধান একটি অংশ নির্বাচন, সেটাকে সম্পূর্ণ ধ্বংস করে দেওয়া হয়েছে। নির্বাচন ব্যবস্থা ধ্বংস হয়ে গেলে গণতন্ত্র অটোমেটিক ধ্বংস হয়ে যায়। দেশে শুধু গণতন্ত্র ধ্বংস হয়ে যায়নি অর্থনীতিও ধ্বংস হয়ে গেছে।

তিনি বলেন, ভোট ডাকাতি করে ক্ষমতায় এসে শেখ হাসিনা গণতন্ত্রকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছেন। তার পক্ষে গণতন্ত্র পুনরুদ্ধার করা সম্ভব নয়।

খালেদা জিয়া প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আওয়ামী লীগের আক্রোশের শিকার। তিনি থাকলে দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়া যাবে না। আর সে কারণেই তাকে কারাগারে আটকে রাখা হয়েছে।

সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর