খালেদার আইনজীবীদের সঙ্গে বিএনপির নেতাদের বৈঠক

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 15:38:57

কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা। আগামীকাল বৃহস্পতিবার খালেদা জিয়ার মামলার জামিনের আবেদনের শুনানির প্রেক্ষাপট নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলে জানা গেছে। তবে বৈঠকের পর দলের পক্ষ থেকে সাংবাদিকদের কোনো ব্রিফিং করা হয়নি।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) রাতে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ দুপুরে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে সর্বশেষ অবস্থাসহ স্বাস্থ্য প্রতিবেদন সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেলের কাছে জমা দিয়েছে। গত সোমবার হাইকোর্ট খালেদা জিয়ার জামিন শুনানিতে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এই প্রতিবেদন বুধবার বিকাল ৫টার মধ্যে দেওয়ার নির্দেশ ছিল।

গত বুধবার হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কেএম জহিরুল হকের বেঞ্চে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিনের জন্য আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই বৈঠকে সভাপতিত্ব করেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বৈঠকে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

এছাড়া খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন প্রমুখ আইনজীবী ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর