বিএনপিকে পাহারা দিচ্ছেন রিজভী: মওদুদ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 06:24:29

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, দলের জন্য রিজভীর অবদান, রিজভীর ত্যাগ আমাদের কাছে স্মরণীয় হয়ে থাকবে। দিনের পর দিন সে পল্টন অফিসে দিন কাটায়। সে দলটাকে পাহারা দিচ্ছে।

শুক্রবার (৬ মার্চ) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর লেখা ‘সময়ের স্বরলিপি’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মওদুদ বলেন, দলের জন্য বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীর যে অবদান, যে ত্যাগ তা আমাদের কাছে স্মরণীয় হয়ে থাকবে। রিজভী দিনের পর দিন পল্টন অফিসে দিন কাটায়, ভাবিও তাকে সমর্থন দেন উৎসাহ দেন। না হলে কিভাবে সে এখানে দিন কাটায়।

তিনি বলেন, রিজভীর রক্তে পার্টি অফিস। মানে পার্টি ও দল একেবারে তার ধমনিতে মিশে গেছে। শত অত্যাচার-নিপীড়ন-নির্যাতন জেল জুলুমের মধ্যেও কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির জন্য রাস্তায় নেমে মিছিল করছে রিজভী। যাদের করার কথা তাদের তো দেখি না। সে দলটাকে পাহারা দিচ্ছে। সময়ের স্বরলিপি লেখার সময় পেলো কোথায়। রিজভী এই অবদান দলের কোনো নেতাকর্মী ভুলতে পারবে না।

তিনি আরো বলেন, আমাদের দেশে পড়ার লোক খুবই কম। দলের প্রত্যেক নেতাকর্মী এই বইটা যেন পড়েন। বইটি খ্যাতি লাভ করবে। বিএনপির সকল স্তরের নেতাকর্মীদের এই বইটি পড়ার আহ্বান জানান তিনি। মওদুদ বলেন, আমি লিখেছি কিন্তু ছাপতে পারছি না। নিষেধাজ্ঞা আছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে বিএনপির ভাইস প্রেসিডেন্ট এজেডএম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, চিত্রনায়ক আশরাফ উদ্দিন উজ্জল, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর