বিএনপির শেষ পরিণতি বিজয়: দুদু

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 12:51:55

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বিএনপির নেতাকর্মীদের ওপর যতই হামলা-মামলা করা হোক না কেন আমাদের শেষ পরিণতি হচ্ছে বিজয়। সেদিন বেগম খালেদা জিয়া ও তারেক রহমান আমাদের মাঝে আবার ফিরে আসবেন।

শনিবার (৭ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে মতলব উত্তর উপজেলা জাতীয়তাবাদী ছাত্র-ছাত্রী ফোরামের উদ্যোগে ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৪তম কারাবরণ দিবস' উপলক্ষে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

দুদু বলেন, বিএনপি আন্দোলনে আছে। আর এ কারণেই আমাদের প্রতিটি নেতাকর্মীর নামে ৪ থেকে পাঁচটি করে মামলা রয়েছে। কারো কারো নামে অর্ধশতাধিক মামলা রয়েছে। আমি বলতে চাই যতই মামলা দেওয়া হোক, নির্যাতন করা হোক। আমরা গণতন্ত্রের মুক্তি আন্দোলন চালিয়ে যাবোই। কারণ আমরা জানি আমাদের বিজয় সুনিশ্চিত। আমি নিশ্চিত এ বছরেই গণতন্ত্র মুক্তি পাবে, বেগম খালেদা জিয়া মুক্তি পাবে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরে আসবে।

তিনি বলেন, ৬৯-এ গণআন্দোলনের মাধ্যমে শেখ মুজিবুর রহমান মুক্তি পেয়েছিলেন। আইন আদালতের মাধ্যমে কিন্তু তিনি মুক্তি পাননি। সেদিন কিন্তু শেখ মুজিবরের নামে রাষ্ট্রদ্রোহ মামলা ছিল। আর আজ বেগম জিয়ার নামে যে মামলা সেটি খুব ক্ষুদ্র মামলা। সেদিনও শেখ মুজিবের নামে মিথ্যা মামলা ছিল আজও বেগম জিয়ার নামে মিথ্যা মামলা হয়েছে।

পাকিস্তানিরাও জানতো শেখ মুজিবের নামে মিথ্যা মামলা করা হয়েছে। আর শেখ হাসিনা সরকারও জানে বেগম জিয়ার নামে মিথ্যা মামলা করা হয়েছে। এর কারণ একটাই উপমহাদেশে কেউ যদি গণতন্ত্রের সপক্ষে কথা বলে তবে তাকে এইভাবেই নির্যাতিত হতে হয়।

তিনি বলেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে বেগম খালেদা জিয়ার মুক্তির বিকল্প নেই। সেজন্য আমাদের প্রধান কাজটা লড়াই, আন্দোলন, রাজপথ।

সংগঠনের প্রধান উপদেষ্টা মিজান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন, কৃষক দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন, সাইফুল ইসলাম সেকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

এ সম্পর্কিত আরও খবর