সরকার করোনাভাইরাস গোপন করতে চেয়েছিল: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 03:46:18

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার করোনাভাইরাস নিয়ে এতোদিন কিছু বলেনি। যখন বিদেশি অতিথিরা বাংলাদেশে আসতে অপারগতা প্রকাশ করলেন তখনই আক্রান্ত তিনজনের নাম এলো।

তিনি বলেন, আমার ধারণা তারা পুরোপুরি জিনিসটাকে গোপন করার চেষ্টা করেছে। এ রোগটি বাংলাদেশে অনেক আগেই এসেছে বলে অনেকের ধারণা। এই ধারণাগুলো সত্যিকার অর্থে এখন প্রকাশিত হতে যাচ্ছে।

সোমবার (৯ মার্চ) জাতীয় প্রেসক্লাবে ড. খন্দকার মোশাররফ হোসেনের ‘প্রগতি ও সত্যের সন্ধানে’ এবং ‘মূল্যবোধ অবক্ষয়ের খণ্ডচিত্র’ গ্রন্থ দুটির প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ফখরুল বলেন, আমরা মনে করি, এ বিষয়ে সরকারের যথাযোগ্য ব্যবস্থা নেওয়া দরকার। সমস্ত এয়ারপোর্ট, নৌ বন্দর, স্থলবন্দরগুলোতে পর্যাপ্ত পরিমাণ থার্মাল স্ক্যানার এর ব্যবস্থা রাখা প্রয়োজন। এবং চিকিৎসার জন্য বিশেষায়িত হাসপাতাল নির্ধারণ করে দেওয়া দরকার।

তিনি আরও বলেন, যে মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে এ ধরনের মামলায় আওয়ামী লীগের অনেক নেতা মুক্ত আছেন, জামিন পেয়েছেন। আমাদের বক্তব্য হচ্ছে, একই মামলায় বিচার বিভাগ অন্যদের মুক্তি দেন, তখন বেগম খালেদা জিয়াকে মুক্তি দেন না কেন?

পিরোজপুরের জজ বিচারক বদলির প্রসঙ্গে তিনি বলেন, কোথায় বিচারবিভাগ? আইন সকলের জন্য সমান অধিকার, সে অধিকারগুলো কোথায়? গণতন্ত্রই যদি না থাকে, গণতন্ত্রের প্রতিষ্ঠানগুলোকে যদি ধ্বংস করে দেওয়া হয়, তাহলে সেখানে কিছুই গড়ে উঠে না। আজকে আমাদের দুর্ভাগ্য, আমরা যে স্বপ্ন নিয়ে স্বাধীনতা যুদ্ধ করেছিলাম সেই স্বপ্ন সম্পূর্ণভাবে চুরমার হয়ে গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদের সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, সাবেক উপাচার্য প্রফেসর ড. আনোয়ারউল্লাহ চৌধুরী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর