করোনাভাইরাসে বিশ্ব মানবতা হুমকিতে: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 20:55:12

করোনাভাইরাস বিশ্ব মানবতাকে কোথায় নিয়ে যাবে তা নিয়ে বিশ্ব নেতৃবৃন্দ উদ্বিগ্ন বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি।

সোমবার (১৬ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ফ্রি মাস্ক বিতরণ ও করোনাভাইরাসের সচেতনতা ক্যাম্পেইনে তিনি এ মন্তব্য করেন। জাতীয় যুব সংহতির উদ্যোগে এই ক্যাম্পেইন আয়োজন করা হয়।

জিএম কাদের বলেন, অনেক দেশ আইসোলেশন করছে, পাড়া বন্ধ করে দিচ্ছে, দেশও বন্ধ করে দিচ্ছে। আমরা ঘনবসতিপূর্ণ সম্পূর্ণ আইসোলেশন কতটা করতে পারবো, সেটি ভাবনার বিষয়। আমরা মনে হয় পারবো না। আমরা যেটা করতে পারবো সেটি হচ্ছে একজন থেকে অন্যজনের শরীরে যাতে ছড়াতে না পারে।

কিভাবে বুঝতে পারবো এই রোগের লক্ষণ, কখন ডাক্তারের কাছে যাবো, এই সচেতনতা জরুরি। আমরা এ জন্য সচেতনতা কর্মসূচি শুরু করলাম। সারাদেশে এই কর্মসূচি চালিয়ে যাবো, জেলা, উপজেলা এবং ইউনিয়ন পর্যন্ত। সচেতনতা বৃদ্ধির করতে পারলে ভয়াবহতা থেকে রক্ষা পাবো। এর বেশি কিছু করা সম্ভব না বলে মন্তব্য করেন জিএম কাদের।

সরকারের উদ্দেশ্যে জিএম কাদের বলেন, এই ভাইরাস প্রতিরোধে আমরা পাশে থাকতে চাই। জাতীয় পার্টি প্রস্তুত আছে যে কোনো সহযোগিতার জন্য।

জাতীয় যুব সংহতির সভাপতি প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাক, মোস্তফা আল মাহমুদ যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক ফখরুল আহসান শাহজাদা।

এ সম্পর্কিত আরও খবর