করোনা প্রতিরোধে আওয়ামী লীগ অফিসে বিশেষ ব্যবস্থা

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপেন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 17:03:24

বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় রাজনৈতিক দলগুলোও সতর্কতা মেনে চলছে। এর বাইরে নয় বাংলাদেশ আওয়ামী লীগ। দলটির সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর সমাগম ঘটে। সেখানে আসেন মন্ত্রী, এমপি থেকে একেবারে সাধারণ কর্মী।

যেহেতু সরকারের পক্ষ থেকে অধিক সমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে, তাই আওয়ামী লীগও সেই নির্দেশনা মেনে চলছে।

হাত ধোয়ার ব্যবস্থা/ছবি: বার্তা২৪. কম

আওয়ামী লীগের ধানমন্ডি অফিসে নেতাকর্মীদের অহেতুক ভিড় না করতে বলা হয়েছে। পাশাপাশি যারাই সেখানে আসছেন তাদের জন্য হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া হ্যান্ড স্যানিটাইজার, সাবান, টিস্যুসহ প্রয়োজনীয় সামগ্রী রাখা হয়েছে। যারা আসছেন তাদের হাত ধুয়ে অফিসে ঢুকতে বলা হচ্ছে।

দুপুর ২টা ৩০ মিনিটে আওয়ামী লীগ অফিসে গিয়ে দেখা যায় গেটে কয়েকজন পুলিশ আর ভেতরে পরিচ্ছন্নতা কর্মীরা কাজ করছেন। এছাড়া অফিসে অন্য কাউকে দেখা যায়নি। অফিসের সামনেও তেমন আনাগোনা নেই।  

হ্যান্ড স্যানিটাইজার/ছবি: বার্তা২৪. কম

এ বিষয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বার্তা২৪.কম-কে বলেন, আমাদের পার্টি অফিসে সব সময় অনেক লোক আসেন। মন্ত্রী থেকে শুরু করে দলের সিনিয়র নেতা ও সাধারণ কর্মীরাও আসেন। আমরা করোনা প্রতিরোধে ব্যবস্থা নিয়েছি। যারাই আসছেন হাত ধুয়ে ঢোকার পরামর্শ দিচ্ছি এবং হাত ধোয়ার প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে। এভাবে পাবলিক প্লেসগুলোতে আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র এসেছিলেন, তারাও কিছু ব্যবস্থা নিয়েছেন। আমাদের পার্টি অফিসে সিটি করপোরেশনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া যায় কি না দেখলেন। আমাদের এখানে পরিচ্ছন্নতা কার্যক্রম বাড়িয়ে দিয়েছি।

এ সম্পর্কিত আরও খবর