সম্মিলিত প্রয়াসে করোনাভাইরাসকে পরাজিত করব

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 11:25:23

সন্মিলিত প্রয়াসে করোনাভাইরাসকে পরাজিত করতে পারব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, করোনাভাইরাস বৈশ্বিক সমস্যা। তবে আমাদের আতঙ্কিত হওয়ার মতো কোনো পরিস্থিতি এখনো সৃষ্টি হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সম্পূর্ণ প্রস্তুত আছি।

শুক্রবার (২০ মার্চ) সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সপ্তম মৃত্যুবার্ষিকীতে বনানীতে কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া

ওবায়দুল কাদের বলেন, করোনা ইস্যুতে বাংলাদেশে ঝুঁকি আছে। তবে আতঙ্কিত হওয়ার মতো কোন পরিস্থিতি এখনো সৃষ্টি হয়নি। বাংলাদেশে এখন পর্যন্ত ১৮ জন আক্রান্ত হয়েছে, তারমধ্যে একজন মারা গেছেন। তারপরেও ঝুঁকি আছে । চীন থেকে সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে। এটা এখন বৈশ্বিক সমস্যায় পরিণত হয়েছে। এ ভাইরাস থেকে আমরা মুক্ত হতে পারব যে সেটা নিশ্চিত করে বলা যায় না। তবে বিশ্বাস করি সম্মিলিত প্রয়াসে করোনাভাইরাস যত বড়ই শত্রু হোক না কেন আমরা এই ভাইরাসকে পরাজিত করতে পারব।

ঢাকা-১০ আসনসহ সকল উপনির্বাচন পেছানোর দাবি জানিয়েছে বিএনপি এবিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন, তারা কখন কি বলে, আর কখন কি করে বোঝা মুশকিল। তারা সব কিছুতেই রাজনীতি খোঁজে। কিন্তু উপনির্বাচনের বিষয়টি সম্পূর্ণ নির্বাচন কমিশনের এখতিয়ার। তারা যদি নির্বাচন পেছাতে চায় এটা তাদের বিষয়। তাদের নিজস্ব স্বাধীনতা আছে তারা সিদ্ধান্ত নেবে। ইসিকে আওয়ামী লীগ নিয়ন্ত্রণ করে না। তাদের নিজস্ব স্বাধীনতা আছে,তারা সিদ্ধান্ত নিতে পারে। নির্বাচন পিছানোর জন্য আবেদন করেছেন সেটা গ্রহণযোগ্য হবে কিনা তা আমি জানিনা।

এ সম্পর্কিত আরও খবর