নিম্ন আয়ের মানুষদের সরকারি ভাতা দেওয়া উচিত: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-10 04:48:18

দেশের চলমান পরিস্থিতিতে সমস্ত নিম্ন আয়ের মানুষদের সরকারের তরফ থেকে ভাতা প্রদান করা উচিত বলে মনে করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমরা মনে করি নিম্ন আয়ের মানুষদের সরকারের তরফ থেকে ভাতা প্রদান করা উচিত। তাদের জন্য আপদকালীন পারিবারিক ভরণপোষণ ও বিশেষ ভাতা-বীমার ব্যবস্থা সরকারকেই করতে হবে। এটা করা অত্যন্ত জরুরি।

শনিবার (২১ মার্চ) রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দলের পক্ষ থেকে আমরা মনে করি যে, করোনাভাইরাস একটা জাতীয় ও বৈশ্বিক বিপর্যয়। আতঙ্কগ্রস্ত না হয়ে আমাদের সকলের এই মনোভাব সৃষ্টি করা প্রয়োজন যে, আমরা এটাকে মোকাবিলা করবো। আমরা স্পষ্ট করে বলতে চাই- জাতীয় ঐক্যের মধ্য দিয়ে এই বৈশ্বিক বিপর্যয়কে মোকাবিলা করতে হবে।

প্রাক-প্রস্তুতি না থাকার জন্য ‘সরকারের ইচ্ছাকৃত উদাসীনতা ও ব্যর্থতা’কে দায়ী করেন তিনি। এছাড়াও, করোনাভাইরাস শনাক্তকরণ কিট, চিকিৎসকদের বিশেষ পোশাক সরবরাহ, তাদের প্রশিক্ষণসহ হাসপাতালে এই রোগে আক্রান্তদের স্বাস্থ্যসেবার বিষয়ে সরকারের দ্রুত ব্যবস্থা নেয়ার দাবিও জানান ফখরুল।

উপ-নির্বাচনের ভোটগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, তিনটি আসনে উপ-নির্বাচন আজকে হয়ে গেলো- আমরা এতো করে বললাম-নির্বাচনটা বন্ধ করুন। আজকে কি হয়েছে-দেখা গেছে যে, নট ইভেন টু পার্সেন্ট কাস্ট হয়নি। একেবারেই ভোটার নেই। তারপরে আবার আমাদের দলের এজেন্টদেরকেও বের করে দেয়া হয়েছে। ঢাকা-১০, বাগেরহাট ও গাইবান্ধায় অনুষ্ঠিত নির্বাচনগুলো অবিলম্বে বাতিল করে দিয়ে পুররায় নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

লন্ডন থেকে স্কাইপে মাধ্যমে বৈঠকের সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

এ সম্পর্কিত আরও খবর