মতলববাজরা গুজব সৃষ্টি করে বিভ্রান্তি তৈরিতে লিপ্ত

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 22:21:04

করোনা সংকটের সন্ধিক্ষণেও এক শ্রেণির মতলববাজ দেশে গুজব সৃষ্টির করে ফেসবুকে অপপ্রচার করে জনমনে বিভ্রান্তি তৈরি করার অশুভ পায়তারায় লিপ্ত রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ওই মতলববাজ মহলটি দেশের এ সংকটেও অশুভ খেলায় মেতে উঠেছে। এদের ব্যাপারে আমাদের সবাইকে সর্তক থাকতে হবে। জনগণকে সর্তক থাকতে হবে এবং আমাদের দলের নেতাকর্মীদের সচেতনতামূলক কর্মসূচিতে অংশ নিতে হবে, যাতে জনগণ অপপ্রচারে বিভ্রান্ত না হয়।

শুক্রবার (০৩ এপ্রিল) আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, করোনা সংকটের কারণে সারাবিশ্ব এক ভয়ংকর পরিস্থিতির মধ্য দিয়ে চলছে। জাতিসংঘের মতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর পৃথিবীতে এমন ভয়াবহ সংকট কখনো সৃষ্টি হয়নি। কবে যে এ সংকটের শেষ হবে, এটা এখনো পর্যন্ত কেউ সঠিকভাবে বলতে পারছেন না। এক অনিশ্চিয়তার মধ্য দিয়ে সারা বিশ্ব এগিয়ে যাচ্ছে। এক ভয়ংকর পরিস্থিতি দেশে দেশে সংকট আরো ঘণিভূত হচ্ছে।

তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই পরিস্থিতি মোকাবিলা করে যাচ্ছি অত্যন্ত ও সাহসিকতার সঙ্গে। বাংলাদেশ সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সময়োচিত যথাযথ দায়িত্ব সরকার পালন করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী প্রশাসন সেনাবাহিনী আমাদের জনপ্রনিধিগণ পার্টির নেতাকর্মীরা দেশের বিভিন্ন শ্রেণির মানুষ, সামর্থবান বিত্তবান মানুষসহ সবাই এগিয়ে এসেছেন। আমাদের স্বাস্থ্য কর্মী, ডাক্তার, নার্স-তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে যাচ্ছেন এবং কেউ দায়িত্ব পালনে কোন প্রকার অবহেলা করছেন না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এই সংকটে বিত্তবানরা এগিয়ে এসেছেন। আমাদের দলের নেতাকর্মীরা জনপ্রতিনিধিগণও যার যার সামর্থ্য অনুযায়ী সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন। কারণ নিম্ন আয়ের মানুষ সাধারণ মানুষ খেটে খাওয়া মানুষ আজ কষ্ট পাচ্ছে। এদের পাশে একদিকে শেখ হাসিনা সরকার খাদ্য সামগ্রী নিয়ে দাঁড়িয়েছে অন্যদিকে আমাদের দলের জনপ্রতিনিধি বিত্তবানগণ এগিয়ে এসেছেন এটা অত্যন্ত আশাব্যঞ্জক দিক।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ টি নির্দেশনা মেনে সবাইকে যার যার দায়িত্ব পালন করার জন্য আহ্বান জানাচ্ছি। এই সংকটে যাতে জনমতকে কেউ বিভ্রান্ত করতে না পারে। কোন অবস্থাতেই ধৈর্য্য হারা হওয়া যাবে না।

পরে আওয়ামী লীগের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপ দপ্তর সম্পাদক আবু সায়েম খান, ত্রাণ সমাজ কল্যাণ বিষয়ক উপ কমিটির সদস্য সুজিত রায় নন্দী প্রমুখ।

 

এ সম্পর্কিত আরও খবর