গ্যাস-বিদ্যুৎ-পানি-হোল্ডিংট্যাক্স-বাড়িভাড়া মওকুফের দাবি

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-16 22:43:44

করোনাভাইরাসের কারণে আন্তর্জাতিক দুর্যোগময় পরিস্থিতিতে চলতি এপ্রিল, মে ও জুন মাসের বিদ্যুৎ, পানি, গ্যাস, হোল্ডিট‌্যাক্স মওকুফের জন্য প্রধানমন্ত্রী কর্তৃক নির্বাহী আদেশ জারির আহ্বান জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টি।

লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, ঢাকা উত্তর লেবার পার্টির সভাপতি এস এম ইউসুফ আলী ও সাধারণ সম্পাদক মোঃ আরিফ সরকার, ঢাকা মহানগর দক্ষিণ লেবার পার্টির সভাপতি মাওলানা আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ হুমাউন কবীর এ দাবি করেন।

শুক্রবার ( ১০ এপ্রিল) লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত এক যুক্ত বিবৃতিতে নেতৃবর্গ বলেন, করোনাভাইরাসের কোয়ান্টাইন ও লকডাউনের কারণে গোটা বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য, অফিস-আদালতসহ সার্বিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়েছে। সর্বস্তরের মানুষ কর্মহীন হয়ে সরকারের আদেশ নিষেধ মেনে হোম কোয়ান্টাইনে অবস্থান করছে। দেশের করোনাভাইরাস আক্রান্ত রোগী ও মৃত্যুর হার ক্রমশ বেড়েই চলছে। চাকরি ও স্বাভাবিক কর্মকাণ্ড না থাকায় নিম্নবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত শ্রেণি চরম অসহায় হয়ে পড়েছে। তাই দেশের দুর্যোগময় পরিস্থিতিতে চলতি এপ্রিল, মে, জুন অর্থাৎ ৩ মাসের বিদ্যুৎ, পানি, গ্যাস, হোল্ডিট‌্যাক্স মওকুফের জন্য প্রধানমন্ত্রী কর্তৃক নির্বাহী আদেশ জারির জন্য আহ্বান জানাই।

নেতৃবৃন্দ বলেন, করোনা আক্রান্ত জনগণের জন্য বরাদ্দকৃত সরকারি ত্রাণ নিয়ে সারাদেশে যে চুরি ও তসরুপের ঘটনা ঘটছে তা নিন্দনীয় ও মানবতাবিরোধী অপরাধের শামিল। তাই আইনশৃঙ্খলা বাহিনীকে ত্রাণ বণ্টনে সম্পৃক্ত করা সময়ের দাবি। নিম্নবিত্তরা লাইন দিয়ে ত্রাণ বা সাহায্য সহযোগী গ্রহণ করলেও চক্ষু লজ্জার কারণে নিম্ন মধ্যবিত্ত শ্রেণির বোবা কান্না কেউ শুনছে না। তাই দেশের সংখ্যাগরিষ্ঠ নিম্ন-মধ্যবিত্ত শ্রেণিকে সরকারি ত্রাণ সরকারি উদ্যোগে পৌঁছে দিতে প্রত্যেক থানা বা উপজেলা পর্যায়ে হটলাইন চালু করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর