ঘরে ঘরে খাদ্য পৌঁছানোর দাবিতে অনলাইনে মানববন্ধন

বিবিধ, রাজনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 15:39:07

গরিবের হকের চাল চুরি ঠেকানো এবং ঘরে ঘরে খাদ্য ও টাকা পৌঁছানোর দাবিতে ২৪ ঘণ্টাব্যাপী সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদী মানববন্ধন করেছে গণসংহতি আন্দোলন।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার (১৫ এপ্রিল) সন্ধ্যা ৬টা পর্যন্ত দলটির কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ সারাদেশের নেতাকর্মী ও সমর্থকরা প্রতিবাদী এই মানব্বন্ধনে অংশ নেন। বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানকারী গণসংহতি আন্দোলনের সদস্য ও সমর্থরাও সংহতি জানিয়ে প্রতিবাদে শামিল হন।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে গণসংহতি আন্দোলন এ অনলাইন প্রতিবাদ কর্মসূচির ডাক দেয়।

গণসংহতি আন্দোলনের ফেসবুক পেজ থেকে ইভেন্ট করে নেতারা এ কর্মসূচির ডাক দেন। কেন্দ্রীয় সমন্বয়কারী জোনায়েদ সাকি গতকাল সন্ধ্যায় ‘চুরি ঠেকাও! শাস্তি দাও! ঘরে ঘরে খাদ্য পৌঁছাও! টাকা পাঠাও!’- লেখা প্ল্যাকার্ডসহ নিজের ছবি ফেসবুকে আপলোড করেন।

নেতা-কর্মীরা ‘#অনলাইনে_প্রতিবাদ_গড়ি, #ONLINE_PROTEST’- লিখে নিজেদের ছবি আপলোড করে এই ২৪ ঘণ্টাব্যাপী অনলাইন মানববন্ধনে অংশ নেন।

কর্মসূচি শেষে নেতারা বলেন, সারাদেশে যখন মানুষ এক ভয়াবহ সংকটের মধ্য দিয়ে যাচ্ছে, তখন সরকার কর্মহীন-অনাহারী মানুষের হকের চালও তাদের ঘরে পৌঁছাতে ব্যর্থ হচ্ছে। দেশের বিভিন্ন জায়গায় স্থানীয় চেয়ারম্যান-মেম্বার-কাউন্সিলরদের চাল চুরির ঘটনা ঘটছে।

নেতারা ক্ষোভ প্রকাশ করে বলেন, দেশের গরিব মানুষের হকের চাল চুরি ঠেকাতে কার্যকর ব্যবস্থা না নিয়ে প্রধানমন্ত্রী এই চুরি-ডাকাতি-লুটপাটকে ‘নয়-ছয়’ বলে আখ্যায়িত করে কার্যত ওই ঘৃণ্য কাজকেই হালকা করার চেষ্টা করছেন- যা দেশের মানুষের সাথে অমানবিকও অমর্যাদাকর আচরণের শামিল।

নেতারা অবিলম্বে লকডাউন কার্যকর করতে গরিবের হক চুরি বন্ধ করে দেশের প্রতিটি অনাহারী মানুষের ঘরে ঘরে খাদ্য ও টাকা পৌঁছানোর জোর দাবি জানান।

এ সম্পর্কিত আরও খবর