‘করোনাকালে রাষ্ট্র দমন-পীড়নের মাত্রা বাড়িয়ে দিয়েছে’

বিবিধ, রাজনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 20:39:35

করোনাকালে বাংলাদেশ রাষ্ট্র জনগণের সংকটে পাশে না দাঁড়িয়ে বরং দমন-পীড়নের মাত্রা বাড়িয়ে দিয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন গণসংহতি আন্দোলনের নেতারা।

ডিজিটাল নিরাপত্তার আইনে গ্রেপ্তার কবির কিশোর, মুশতাক আহমেদ ও মোমেন প্রধানের মুক্তির দাবি জানিয়েছে ‘নিবর্তনমূলক’ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়েছেন তারা।

গণসংহতি আন্দোলনের নেতারা বলেন, আমরা গভীর উদ্বেগ ও আতঙ্কের সাথে লক্ষ্য করছি যে, করোনাকালেও বাংলাদেশ রাষ্ট্র জনগণের সংকটে পাশে না দাঁড়িয়ে বরং দমন-পীড়নের মাত্রা বাড়িয়ে দিয়েছে।

বুধবার (৬ মে) গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) আবুল হাসান রুবেল এক যুক্ত বিবৃতিতে এসব কথা বলেন।

তারা বলেন, করোনাকালে সরকারের বিভিন্ন অব্যবস্থাপনা-দুর্নীতির সমালোচনা, ত্রাণচুরির খবর প্রকাশ, স্বাস্থ্যখাতের দুর্নীতি ও অব্যবস্থাপনার তথ্য প্রকাশ করার কারণে সারাদেশে সাংবাদিক, ডাক্তার, নার্সদের ওপর দমনমূলক আচরণ করা হচ্ছে।

গণসংহতি আন্দোলনের নেতারা আরও বলেন, সরকার করোনা মোকাবিলায় ব্যর্থ। সেই ব্যর্থতা ঢাকতেই তারা ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে মামলা, গ্রেফতারসহ দমন-পীড়ন চালাচ্ছে।

অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ বাতিলসহ দিদারুল ভুঁইয়াকে সুস্থ অবস্থায় ফেরত, শফিকুল ইসলাম কাজল, মুশতাক আহমেদ, আহমেদ কবির কিশোর, মোমেন প্রধানের নামে হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি এবং সামাজিক গণমাধ্যম ও মিডিয়ায় মত প্রকাশের কারণে গ্রেফতারকৃত সবার মুক্তির দাবি করেন গণসংহতি আন্দোলনের শীর্ষ নেতারা।

এ সম্পর্কিত আরও খবর