স্বাস্থ্য খাতের বরাদ্দ লোপাটের অভিযোগ উঠেছে: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 22:41:38

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, সরকার বিভিন্ন সময়ে স্বাস্থ্য খাতে বিপুল পরিমাণে অর্থ বরাদ্দ দিয়েছেন। এখন অভিযোগ উঠেছে সেই বরাদ্দ লোপাট হয়েছে। সরকারের উচিত একটি তদন্ত কমিশন গঠন করা। যদি কেউ দোষী প্রমাণ হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত।

বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় চত্বরে জাপার কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপির ঈদ উপহার নেতা-কর্মীদের মাঝে বিতরণকালে তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, একদল অসাধু জনপ্রতিনিধি হতদরিদ্রের ত্রাণ সামগ্রী চুরি করছে, তাদের কেউ কেউ গ্রেফতার হয়েছে এবং সাময়িক বরখাস্ত হয়েছে। সাময়িক বরখাস্তই যথেষ্ট নয়, কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে, যাতে অন্য কেউ ত্রাণ চুরি করতে সাহস না পায় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের এমপি।

তিনি আরও বলেন, দেশের এমন সংকটময় মুহূর্তে হতদরিদ্র মানুষ জীবিকা হারিয়ে ত্রাণের জন্য রাস্তায় ঘুরছে। খেটে খাওয়া মানুষদের বাঁচাতে সরকারও ব্যাপক ত্রাণ কার্যক্রম চালাচ্ছে। কিন্তু অসাধু জনপ্রতিনিধিরা ত্রাণ চুরি করছে। এটা মেনে নেওয়া যায় না।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি।

এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুদন দে প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর