ত্রাণ চুরির বিচার কোন আইনে হবে, প্রশ্ন রিজভীর

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 15:08:03

ত্রাণ বিতরণে অনিয়ম ও প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের তালিকায় বিত্তবানদের নাম দিয়ে টাকা আত্মসাৎকারীদের কোন আইনে বিচার হবে জানতে চেয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রাহুল কবির রিজভী।

বুধবার (২০ মে) রাজধানীর রূপনগর থানায় বিএনপি আয়োজিত ত্রাণ বিতরণের সময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে উদ্দেশ্য করে এমন প্রশ্ন করেন তিনি।

রিজভী বলেন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন আমার বক্তব্য নাকি ফৌজদারি অপরাধের শামিল। আমি বলতে চাই আমরা ঝুঁকির মধ্যেও নিজেদের টাকায় সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়িয়েছি। আর আপনারা নির্জন কক্ষে বসে বক্তব্য দিচ্ছেন।

তিনি বলেন, জনগণের টাকায় কেনা ত্রাণ তথাকথিত নির্বাচিত আওয়ামী লীগের চেয়ারম্যান মেম্বার ও দলীয় লোকজন চুরি করছেন। এটা কোন ধরনের অপরাধের মধ্য পড়ে তা জানালে জনগণ উপকৃত হবে।

রিজভী আরো বলেন, রাতের অন্ধকারে ভোট ডাকাতি করে সরকার গঠন করলেন, এটা কোন ধরনের অপরাধের মধ্যে পড়ে আপনার কাছে জানতে চাই। হাছান মাহমুদ আপনি ও আপনার দলের লোকেরা নির্জন কক্ষে বসে বিএনপি'র নামে গালাগালি করছেন। আর আমরা ঝুঁকির মধ্যেও মানুষকে সহায়তা করছি।

তিনি বলেন, আর্থিক অনুদানের তালিকায় গরিব অসহায় লোক থাকার কথা। কিন্তু দেখা গেছে ২০০ জন লোকের নামের বিপরীতে একটি মোবাইল নম্বর। গরিবের পেটে লাথি মারা কোন ধরনের পৈশাচিকতা। ব্রাহ্মণবাড়িয়ার আওয়ামী লীগের এক নেতার ১৩ জন আত্মীয়-স্বজনের নাম। এটা কোন ধরনের ফৌজদারি আইনে বিচার করবেন জানতে চাই।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানের উদ্যোগে ত্রাণ বিতরণ করার সময় রুহুল কবির রিজভী ছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির দপ্তর সম্পাদক এবিএম রাজ্জাকসহ অন্যান্য নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর