‘ইন্টারনেটে’ ঈদের শুভেচ্ছা বিনিময়ের আহ্বান ফখরুলের

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-14 21:58:58

করোনা মহামারির কারণে বাড়ি বাড়ি না গিয়ে ‘ইন্টারনেটে’ ঈদের শুভেচ্ছা বিনিময়ের আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

রোববার (২৪ মে) রাতে ঈদুল ফিতরের প্রাক্কালে এক ভিডিও বার্তায় নেতা-কর্মী দেশবাসীর প্রতি এই আহ্বান বিএনপির মহাসচিব।

ঈদের শুভেচ্ছা জানিয়ে মির্জা ফখরুল বলেন, ঈদ মোবারক, সবাইকে ঈদের শুভেচ্ছা। চারিদিকে আতঙ্ক-ভয়, সামজিক দূরত্ব, অভাব-অনটন। তার উপর আবার দক্ষিণে আম্পানের তাণ্ডব। এর মধ্যে ঈদ। এবারে রোজা ও ঈদ দুটোই একেবারে অন্যরকম। আগে আমরা এই ধরনের ঈদের কোনো ধারণা পাইনি। তবু ঈদ আনন্দের। সকলের সঙ্গে হয়ত নামাজ পড়তে যাওয়া হবে না, বন্ধু-আত্মীয়দের বাড়িতে বেড়াতে যেতে হয়ত পারবো না, সেমাই খাওয়া হবে না। কিন্তু তাতে কী? মনে যে কোনটাতে প্রিয় জনের বাস, ঠিক সেই খানে তো কোনো লকডাউন নেই। আমার নাতির সঙ্গে হয়ত কোলাকুলি হবে না। কিন্তু দেখা হয়ত হবে আশা করছি। কারণ আমি এখন জুম করা শিখে গেছি। আপনারাও করুন।

তিনি বলেন, একটু মন খারাপ। এই মহামারির জন্য আমাদের নেত্রীর সঙ্গে দেখা হয়ত হবে না। যদিও উনি বাসায় আছেন। গত ঈদেও দেখা হয়নি, জেলে ছিলেন। জীবনের খারাপ দিন আসে আবার কেটেও যায়। সাহস হারালে কিন্তু চলবে না। এই অসুখকে (করোনাভাইরাস) হারিয়ে দিতে হবে। ভোরের নতুন সূর্য, নতুন স্বপ্ন নতুন আশার আলো জন্ম দেবে। দাম দিতে হয় জীবনের। ধরে নিন এবারের ঈদটা সেই পরীক্ষা। পরম করুণাময় আল্লাহ তায়ালা আমাদের জন্য অবশ্যই ভালো কিছু রেখেছেন। এই দিন কেটে যাবে।

এ সম্পর্কিত আরও খবর