‘আবারও খালেদা-তারেককে সাজা দেওয়ার চক্রান্ত হচ্ছে’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেস্পন্ডেন্ট, বার্তা২৪ ডটকম | 2023-08-21 03:50:50

 

ঢাকা: তথাকথিত বিচারের নামে সরকার আবারো বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেয়ার চক্রান্ত করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

২১ আগস্ট গ্রেনেড হামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জড়িয়ে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের জবাবে ফখরুল ইসলাম এসব কথা বলেন।

বুধবার (২২ আগস্ট) দুপুরে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়ার মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন বিএনপির সিনিয়র নেতারা।

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী যখন এ ধরনের কথাবার্তা বলেন তখন বিচারক ও তদন্তকারী কর্মকর্তারাওসঠিকভাবে তদন্ত করতে পারে না। কারণ আগে থেকেই সরকার সেটিকে নিয়ন্ত্রণ করেছে। একই কারণে খালেদা জিয়া আজকে কারাগারে রয়েছেন।  আবারও ষড়যন্ত্র করছে সরকার। তথাকথিত বিচারের নামে আবারও তাদেরকে সাজা দেয়ার চক্রান্ত তারা করছে।

তিনি বলেন, এতেই প্রমাণিত হয় যে, এই সরকার বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। বিচারের রায়কে তারা প্রভাবিত করতে চায়। রায়ের আগেই তারা বলে দিতে চায় কে জড়িত ছিল কে জড়িত ছিল না।এভাবে তারা বিচার বিভাগকে দলীয়করণ করেছে এমনকি তারা বিচারের রায়কে প্রভাবিত করার চেষ্টা করছে।

ফখরুল বলেন, এরা বিচার বিভাগকে পুরোপুরি দলীয়করণ করতে চায়। এতেই প্রমাণ করে তারা ন্যায়বিচারের বিশ্বাস করে না। বিচার বিভাগকে তারা নিয়ন্ত্রণ করতে চায়। এতেই প্রমাণিত হয় যে, বিচারেররায়কে তারা প্রভাবিত করছে । আগেই ঘোষণা দিয়ে বিচারের রায় কে তারা প্রভাবিত করছে। এর ফলে বিচারকের পক্ষে ন্যায় বিচার করা খুব কঠিন হবে।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন,বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফহোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুররহমান হাবিব, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক গাজী মাজহারুলআনোয়ার, নির্বাহী কমিটির সদস্য কাজী আবুল বাশার, হাসান উদ্দিন সরকার।

 

এ সম্পর্কিত আরও খবর