করোনা সহায়তায় কন্ট্রোল রুম খুলবে জাপা

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 16:12:19

করোনা আক্রান্ত মানুষদের সহায়তা করতে জাতীয় পার্টির পক্ষ থেকে একটি কন্ট্রোল রুম খোলা হচ্ছে। কন্ট্রোল রুম থেকে করোনা আক্রান্তদের চিকিৎসক, ঔষধ ও হাসপাতালে ভর্তিতে সহায়তা করা হবে বলে জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের এমপি।

সোমবার (২২ জুন) দুপুরে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে জীবাণুনাশক স্প্রে গেট স্থাপন ও বিনামূল্যে মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এসব জানান।

তিনি বলেন, জাতীয় পার্টির করোনা মহামারি প্রতিরোধ সহায়ক কমিটি পার্টির কেন্দ্রীয় কার্যালয় থেকে এই কন্ট্রোল রুম
পরিচালনা করবে। করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হলে কমিটি মৃত ব্যক্তির দাফনেও সহায়তা করবে। জেলা ও উপজেলা পর্যায়ে এই কমিটি বিস্তৃত করা হবে। যতদিন করোনা মহামারি থাকবে, ততদিন জাতীয় পার্টির করোনা মহামারি প্রতিরোধ সহায়তা কমিটি মানুষকে সহায়তা করতে কাজ করবে।

তিনি বলেন, ঢাকাসহ সারাদেশে এলাকা ভিত্তিক টিম গঠন করা হবে। যারা করোনা আক্রান্ত এবং যাদের করোনা উপসর্গ আছে তাদের সর্বাত্মক সহায়তা করবে। এই টিম করোনা আক্রান্তদের টেস্ট করতে সহায়তা করবে, চিকিৎসা সহায়তায় গাইড লাইন দেবে, কারো রিপোর্ট করোনা পজিটিভ এলে তাকে বাসা ও হাসপাতালে চিকিৎসায় সহায়তা করবে। এছাড়া সচেতনতা সৃষ্টি এবং ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী যেমন মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হবে।

জাতীয় পার্টি সব সময় জনগণের সেবা করতে চায় এবং সবসময় জনগণের পাশে থাকে। করোনাকালে অসহায় মানুষের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে বলে মন্তব্য করেন জিএম কাদের।

জাতীয় পার্টির করোনা মহামারি প্রতিরোধ সহায়তা কমিটির আহবায়ক ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মো. মসিউর রহমান রাঙ্গা এমপি।
অন্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোস্তফা আল মাহমুদ, যুগ্ম-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ফকরুল আহসান শাহজাদা, সম্পাদক মণ্ডলীর সদস্য এনাম জয়নাল আবেদীন, সুলতান মাহমুদ, হুমায়ন খান, বীর মুক্তিযোদ্ধা মো. ইসহাক ভুইয়া, এসএম আল জুবায়ের প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর