বিয়ন্ড দ্য প্যানডেমিক ৮ম পর্ব: তরুণদের শিক্ষা ও দক্ষতা বৃদ্ধি

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 03:58:02

আওয়ামী লীগের নিয়মিত ওয়েবিনার ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ এর ৮ম পর্বে আলোচনা হবে ‘তরুণদের শিক্ষা ও দক্ষতা বৃদ্ধি’।

মঙ্গলবার (৩০ জুন) রাত সাড়ে ৮টায় এ ওয়েবিনার অনুষ্ঠিত হবে।

এবারের পর্বের আলোচ্য বিষয় ‘তরুণদের শিক্ষা ও দক্ষতা বৃদ্ধি’ যেখানে যথাপোযুক্ত শিক্ষা উপকরণ, দক্ষ প্রশিক্ষক ও দক্ষতা মূল্যায়ন, মাননীয় প্রধানমন্ত্রীর কারিগরি শিক্ষার উপর বিশেষ গুরুত্ব প্রদান ইত্যাদি বিষয়ে আলোচনা করবেন।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এতে আলোচক হিসেবে থাকবেন শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. দীপু মনি ও উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, গুরুকুল অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম-এর প্রতিষ্ঠাতা সুফি ফারুক ইবনে আবুবকর এবং দৈনিক জনকণ্ঠের সিনিয়র সাংবাদিক বিভাষ বাড়ৈ।

বরাবরের মতোই পর্বটি সরাসরি প্রচারিত হবে বাংলাদেশ আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ Bangladesh Awami League ও অফিসিয়াল ইউটিউব চ্যানেলে, https://www.youtube.com/user/myalbd.

বার্তা২৪.কম এর ভেরিফায়েড ফেসবুক পেজসহ বিজয় টিভির পর্দায় ও ইত্তেফাক, সমকাল, যুগান্তর, ভোরের কাগজ, বিডিনিউজ, বাংলানিউজ২৪, জাগো নিউজ, সময় টিভি ও সারাবাংলার ফেসবুক পেজে।

ফেসবুক কমেন্টের মাধ্যমে আলোচকদের কাছে সরাসরি প্রশ্ন করা যাবে।

করোনাকালীন সংকট নিয়ে বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’-এর সাতটি পর্ব অনুষ্ঠিত হয়েছে । সর্বশেষ পর্বটি প্রচারিত হয়েছে গত ২৭ জুন। এই পর্বে আলোচকরা ‘জনস্বাস্থ্য ও স্থানীয় সরকার’ যেখানে স্থানীয় সরকারের প্রতিনিধিরা এই সংকটে মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা তৈরি, স্বাস্থ্যবিধি পালনে উদ্বুদ্ধ করা, জলাবদ্ধতা নিরসন, জনগণের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে গৃহীত পদক্ষেপ নিয়ে আলোচনা করেছেন।

এ সম্পর্কিত আরও খবর