আন্দোলনে নেমে বিশৃঙ্খলা সৃষ্টি করলে ব্যবস্থা

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 14:52:33

ঢাকা: রাজনীতিক জোট গঠনের মাধ্যমে আন্দোলনে নেমে বিশৃঙ্খলা সৃষ্টি করলে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

মঙ্গলবার (২৮ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের সামনের বটতলায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ আয়োজিত ‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ একথা বলেন।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘কাগজে দেখলাম আমাদের বিরুদ্ধে জোট গঠন করা হবে। জোট করে; তারা আন্দোলন করবেন। ভালো কথা। গণতান্ত্রিকভাবে আন্দোলন করার অধিকার সবার আছে।

‘কিন্তু আন্দোলনের নামে কেউ যদি বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করে তাহলে আইন-শৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। ২০১৩, ২০১৪, ২০১৫ এর মতো হরতাল অবরোধের নামে অর্থনীতিকে ধ্বংসের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর হতে হবে।’

তিনি আরও বলেন, নির্বাচন হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে। এই সরকার দৈনন্দিন কাজ করবে। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। আমরা আশা করব সেই নির্বাচনে সকলে অংশগ্রহণ করবে। কেউ যদি নির্বাচনে না আসে আমাদের কিছু করার নেই। তবে আমি মনে করি বিএনপি নেতৃত্বাধীন জোট যদি নির্বাচনে না আসে তাহলে তারা অস্তিত্বহীন হয়ে পড়বে। সত্তর সালে মাওলানা ভাসানী সাহেবের দল ন্যাপ ইলেকশন করেনি। এখন সেই দলের অস্তিত্ব নেই।’

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর