নগর পরিকল্পনায় অনিয়ম দুর্নীতি বরদাশত করা হবে না: আতিক

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 16:51:17

দুই দিনের বৃষ্টিতে রাজধানীর অনেক জায়গায় দীর্ঘ জলাবদ্ধতা দেখা দিয়েছে। এ নিয়ে নগরবাসীর মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতার ভোগান্তি সরেজমিনে দেখতে মঙ্গলবার (২১ জুলাই) দুপুরে মিরপুর এলাকা পরিদর্শন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

রাজধানীর শেওড়াপাড়া বাসস্ট্যান্ড এলাকার দুর্দশা দেখে মেয়র দ্রুত পানি অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

এসময় তিনি ড্রেনেজ ব্যবস্থাপনা ও পানি ব্যবস্থাপনায় সংশ্লিষ্টদের উদ্দেশে বলেন, নগর পরিকল্পনায় কোনো অনিয়ম দুর্নীতি বরদাশত করা হবে না। কারো গাফিলতি পেলে অবশ্যই শাস্তির ব্যবস্থা করা হবে। আমি এখানে এসেছি দেখলাম জলাবদ্ধতায় কি দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীর।

তিনি বলেন, ড্রেনেজ ব্যবস্থাপনার দায়িত্ব ঢাকা ওয়াসার। জলাবদ্ধতা হলে মানুষ নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে আমাদের দোষারোপ করেন। এখানে মেট্রোরেলের উন্নয়নমূলক কাজ হচ্ছে নানাবিধ সমস্যার কারণে বৃষ্টির পানি দ্রুত নেমে যেতে পারছে না। তাছাড়া আমাদের খালগুলোর অবস্থা অত্যন্ত নাজুক। এর জন্য চাই সমন্বিত পরিকল্পনা।

যে সংস্থাই যেখানে কাজ করুক না কেন যথাযথ পরিকল্পনা অনুযায়ী করতে হবে। সেজন্য বলেছি নগর পরিকল্পনায় কোনো অনিয়ম, দুর্নীতি হলে বরদাশত করা হবে না। এখানে শেওড়াপাড়া এলাকার জনগণ দাবি করেছেন তারা এই রাস্তা প্রশস্ত দেখতে চান। আমরাও চেস্টা করব কিভাবে রাস্তাটা আরো প্রশস্ত করা যায়।

এসময় মেয়র আতিকুল ইসলামের সঙ্গে ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ইসমাইল মোল্লা ও ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর মো. হুমায়ুন রশীদ (জনি) এবং ডিএনসিসির কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর