বালু নদীতে মাছের পোনা অবমুক্ত করল বিএনপি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 06:07:16

খিলগাঁওয়ে বালু নদীর মোহনায় উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

রোববার (২৬ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল এ কর্মসূচির আয়োজন করে। এ কর্মসূচির প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এসময় রিজভী বলেন, আমরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ ধারণ করে চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে আছি। তারা মানুষের কল্যাণের জন্য, এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্য লড়াই করেছেন, এখনো করে যাচ্ছেন। তাই আমাদেরকে ধ্বংস করতে পারবে না। পুলিশ দিয়ে, মিথ্যা মামলা দিয়ে, আমাদেরকে বঞ্চিত করতে পারবে না, আমাদেরকে ধ্বংস করতে পারবে না, আমরা জেগে উঠবো কারণ আমরা মানুষের পক্ষে, জনগণের পক্ষে, জনগণের আর্থিক উন্নয়নের পক্ষে আছি। তাই যতই দেশি-বিদেশি ষড়যন্ত্র হোক জাতীয়তাবাদী দলকে ধ্বংস করা যাবে না। এদের সম্পর্ক মাটি ও মানুষের সাথে।

রুহুল কবির রিজভী বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশের সমৃদ্ধি ও উন্নতির জন্য যে কাজগুলো দরকার সেগুলো করেছেন। বর্ষা ও শুকনো মৌসুমে যেনো খালে-বিলে পানি থাকে এবং সেগুলোতে যেনো মৎস্য চাষ করা যায় এজন্য কিলোমিটারের পর কিলোমিটার খাল খনন করেছেন। নিজে কোদাল ধরেছেন। এভাবেই জিয়াউর রহমান দেশকে খাদ্যে স্বয়ংসম্পন্ন করেছিলেন এজন্য আমরা এক মুঠো হলেও ডালে মাছে ভাতে খেতে পারি।

রিজভী বলেন, জিয়াউর রহমান যা রেখে গেছেন, দিয়ে গেছেন তার ওপর ভিত্তি করে বাংলাদেশ এগিয়েছে। আজকে যারা সরকার তারা রাতের বেলা ভোট করে, তারা মানুষের স্বাস্থ্যের নামে হাসপাতালে ভুয়া সার্টিফিকেট বিতরণ করে, এই পরিস্থিতির মধ্যে দেশ চলছে। অন্যদিকে আপনারা দেখেছেন বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল আরও বিভিন্ন অঙ্গসংগঠন প্রত্যেকটি মানুষের উন্নয়নের জন্য, মানুষের পাশে থাকার জন্য উন্নয়ন কর্মসূচি পরিচালনা করছে।

এসময় উপস্থিত ছিলেন মৎস্যজীবী দলের সভাপতি রফিকুল ইসলাম মাহতাব, সদস্য সচিব আব্দুর রহিম, যুগ্ম আহ্বায়ক সেলিম মিয়া, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারী, হাবিবুল হক হাবিব, কবির উদ্দিন মাস্টার, জহিরুল ইসলাম, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, স্বেচ্ছাসেবক দলের মোর্শেদ আলম, মৎস্যজীবী দলের সদস্য আমির হোসেন, হেমায়েত উদ্দিন হিমু, শাহিন উদ্দিন স্বপন চৌধুরী, তানভীর, রজব আলী, সুমন মুন্সি, কে এম সোহেল, লিয়াকত, স্বপন, তবারক ফজলে কবির সোহেল, বাকি বিল্লাহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর