অনুপ্রবেশকারীদের আওয়ামী লীগে প্রশ্রয় নেই: নাছিম

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 18:11:53

ত্যাগী দু:সময়ের কর্মীদের মূল্যায়ন করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেছেন, অনুপ্রবেশকারীদের আওয়ামী লীগে কোনো প্রশ্রয় নেই। ইতোমধ্যে অনুপ্রবেশকারীদের বের করে দেওয়া হয়েছে। এখনো যারা আছে বা যদি কেউ আসতে চেষ্টা করে তাদের প্রতিহত করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

সোমবার (২৭ জুলাই) বিকেলে গুলিস্তান আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এসময় পাশে ছিলেন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খান।

আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, অনুপ্রবেশকারীরা বিভিন্নভাবে বিভিন্ন অপকর্ম করছে। সেই অনুপ্রবেশকারীদের ইতোমধ্যে বের করে দিয়েছি। এরপরও তারা আছে, তারা যদি আসার চেষ্টা করে, আমরা যদি খুঁজে পাই, আমরা যদি দেখি দুই একটা এখনো ঢুকে থাকে, যদি খুঁজে পাই। অনুপ্রবেশকারী যারা আওয়ামী লীগের ভাবমূর্তি নষ্ট করতে পারে। জননেত্রী শেখ হাসিনার অর্জন ও ভাবমূর্তিকে নষ্ট করে জনগণের ভালবাসা থেকে আওয়ামী লীগকে বিচ্ছিন্ন করতে চায়, জনগণের হৃদ্যতা ও ভালবাসা থেকে আওয়ামী লীগকে দূরে সরাতে চায় সেই সকল অপশক্তিকে অবশ্যই আওয়ামী লীগ করার সুযোগ দেব না।

তিনি বলেন, যারা দু:সময়ে আওয়ামী লীগ করেছে, ছাত্রলীগ করেছে, যারা দলের জন্য প্রাণ দিয়েছে, যারা জেল খেটেছে, রক্ত দিয়েছে তারাই আওয়ামী লীগ করবে, ছাত্রলীগ করবে, যুবলীগ করবে, স্বেচ্ছাসেবক লীগ করবে। সময় এসেছে সকলকে ঐক্যবদ্ধ হবার।

স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের উদ্দেশে নাছিম বলেন, আপনারা জননেত্রী শেখ হাসিনার মর্যাদা রক্ষার লড়াইয়ে সৎ হও, আরো ত্যাগী মনোভাব নিয়ে, আরো দৃঢ় মনোভাব নিয়ে মানুষের কল্যাণে, মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করুন।

বন্যা দীর্ঘ মেয়াদি হওয়ার সম্ভাবনা আছে সেই সময়ে আপনাদের মানুষের পাশে দাঁড়াতে হবে। আপনাদের আগামী দিনের যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। শুধু মাত্র সততা শৃঙ্খলা নিয়মানুবর্তিতা এবং আপোষহীন নেতৃত্বের মধ্যে দিয়ে।

তিনি আরো বলেন, রাজনীতিকে বিতর্কিত করার জন্য একটি মহল উঠে পড়ে লেগেছে। সেই বিতর্কিত মহলের অশুভ তৎপরতাকে রুখে দিতে হবে। স্বাধীনতা বিরোধী শক্তি বসে নেই, তাদের অপতৎপরতা অব্যাহত আছে। তাদের বিরুদ্ধে আমাদের সব সময় সজাগ থাকতে হবে।

এ সম্পর্কিত আরও খবর