মহাসচিব পরিবর্তনের কারণ জিজ্ঞেস করার সুযোগ নেই

, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-19 08:41:16

পার্টির চেয়ারম্যান প্রয়োজন মনে করেছেন বলেই মহাসচিব পরিবর্তন করেছেন। এ বিষয়ে কারণ জিজ্ঞেস করার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির নব নিযুক্ত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলন ও কওমি শিক্ষা বোর্ডের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

বাবলু বলেন, কাউন্সিলে জাতীয় পার্টির চেয়ারম্যান সর্বোচ্চ ক্ষমতা দিয়েছে। তিনি যাকে খুশি প্রমোশন দিতে পারেন, যাকে প্রয়োজন বাদ দিতে পারেন। এটি নিয়ে প্রশ্ন তোলার কোনো সুযোগ নেই। জাপার এই ধারাটি অগণতান্ত্রিক কিনা এমন প্রশ্নের জবাবে বলেন, আমাদের বাহাত্তরের যে সংবিধান সেখানে রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তিকে বিশেষ ক্ষমতা প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা একসঙ্গে, জিএম কাদেরের নেতৃত্বে, রওশনের নেতৃত্বে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো। জেলা উপজেলায় কমিটিগুলোকে আপডেট করা হবে। আমরা ইতিবাচক রাজনীতি করছি, এই ধারা অব্যাহত থাকবে। প্রধান কাজ হবে, সংগঠনকে শক্তিশালী করা, সংগঠনকে বিস্তৃত করা। ৩শ আসনে প্রার্থী দেবো। ভোট বিপ্লবের জন্য প্রস্তুত হবো।

জাপা মহাসচিব বলেন, কাউন্সিল করে প্রমাণ করেছি জাতীয় পার্টি একটি দুর্ভেদ্য শক্তি। কওমি নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক প্রসঙ্গে বলেন, তারা বলেছেন চামড়া ন্যায্য দাম পান না। সে বিষয়ে আমরা একমত। প্রত্যেকবার দাম নির্ধারণ করা হয়, এবারও দাম নির্ধারণ করেছেন। কিন্তু কোনো কারণে বাস্তবায়ন হয় না। আমরা সরকারের কাছে দাবী জানাচ্ছি চামড়ার দাম নিশ্চিত করার জন্য।

তিনি বলেন, একদিকে বন্যা একটি করোনা মানুষ দুর্ভোগে আছে। উপজেলা কাঠামো করেছিলেন এরশাদ। সেই কাঠামো রয়েছে বলে সরকার মোকাবেলা করতে পারছে। স্বাস্থ্য খাতের অবস্থা বুঝতে পারছেন। যখন জীবন বাঁচানো ফরজ, তখন নকল সার্টিফিকেট বিক্রি হচ্ছে। প্রধানমন্ত্রী স্বাস্থ্যের ডিজিকে সরিয়ে দিয়েছেন। আমরা চাই সকলের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হোক। যাতে ভবিষ্যতে আর কেউ এমন অপকর্ম করার সাহস না পান।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব অ্যাড. রেজাউল ইসলাম ভূইয়া, প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন, ভাইস-চেয়ারম্যান আদেলুর রহমান এমপি, মোস্তাকুর রহমান মোস্তাক, সিনিয়র যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু প্রমুখ। সাংবাদিক সম্মেলনের পূর্বে জাপার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা ফুল দিয়ে নতুন মহাসচিবকে অভিনন্দন জানান।

এ সম্পর্কিত আরও খবর