'শুধু জাপাই পারবে রাজনৈতিক শূন্যতা পূরণ করতে'

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 03:14:32

বাংলাদেশের রাজনীতিতে শূন্যতা বিরাজ করছে। শুধু জাতীয় পার্টিই (জাপা) এই শূন্যতা পূরণ করতে পারবে বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু।

বুধবার (২৯ জুলাই) সন্ধ্যায় জাতীয় পার্টির মহাসচিব পার্টির কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল চত্বরে পল্লীবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি।

জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু বলেন, জাতীয় পার্টি সুসংহত ও ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশের রাজনীতিতে দুর্ভেদ্য রাজনৈতিক শক্তি হিসেবে আত্মপ্রকাশ করেছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনেই এককভাবে নির্বাচনের প্রস্তুতি নিয়ে এগিয়ে যাবে। জাতীয় পার্টি বাংলাদেশের রাজনীতিতে একমাত্র সম্ভাবনাময় দল। কারণ, জাতীয় পার্টি হরতাল, জ্বালাও পোড়াও এবং ধ্বংসাত্মক রাজনীতি পছন্দ করে না।

তিনি আরও বলেন, করোনা ও বন্যা পরিস্থিতির উন্নতি হলেই জাতীয় পার্টি সারাদেশে সংগঠনকে শক্তিশালী করতে কর্মসূচি গ্রহণ করবে। প্রতিটি শাখা কমিটিতে সম্মেলনের মাধ্যমে জাতীয় পার্টির পুনর্বিন্যাস করা হবে।

তিনি বলেন, জাতীয় পার্টি ইতিবাচক রাজনীতি করে, তাই বর্তমান সরকারের স্বাস্থ্য বিভাগের অব্যবস্থাপনা ও দুনীর্তি নিয়ে সংসদে সোচ্চার ভূমিকা রেখেছে।

তিনি আরও বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি গেল অধিবেশনে যে বক্তৃতা দিয়েছেন তা অসাধারণ। এছাড়া পার্টির কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু এমপি, পীর ফজলুর রহমান এমপি সহ জাতীয় পার্টির সংসদ সদস্যরা স্বাস্থ্য বিভাগের অব্যবস্থাপনা নিয়ে কঠোর ভাষায় সমালোচনা করেছেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ, অ্যাড. মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন, লিয়াকত হোসেন খোকা এমপি, চেয়ারম্যানের উপদেষ্টা ড. মো. নূরুল আজহার, মনিরুল ইসলাম মিলন, জহিরুল আলম রুবেল, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান আদেল এমপি, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ফকরুল আহসান শাহজাদা, মো. বেলাল হোসেন, সম্পাদক মন্ডলীর সদস্য সুলতান মাহমুদ, মো. হুমায়ুন খান, জহিরুল ইসলাম মিন্টু, বীর মুক্তিযোদ্ধা মো. ইসহাক ভূঁইয়া প্রমুখ।

জাপার বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে জাতীয় পার্টির মহাসচিবকে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর