বিএনপির সমাবেশ: সতর্ক অবস্থায় পুলিশ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 09:11:37

 

ঢাকা: বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থায় আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।

কাকরাইল মোড় থেকে শুরু করে পল্টন বিএনপি অফিস পর্যন্ত পর্যাপ্ত সংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া প্রিজন ভ্যান, রাইটকার ও জল কামানও মোতায়েন রয়েছে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে।

শনিবার (০১ সেপ্টেম্বর) নয়া পল্টন মোড় ও এর আশপাশের এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।

সরজমিনে দেখা গেছে, পল্টন ও কাকরাইল মোড়ের বিভিন্ন পয়েন্ট দিয়ে সমাবেশস্থলে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে আসছেন।

এসময় তারা সরকার বিরোধী নানা স্লোগানের পাশাপাশি খালেদা জিয়ার মুক্তি দাবী করেন।

সমাবেশস্থলে এলাকায় উপস্থিত একাধিক আইনশৃংখলা বাহিনীর সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, সহিংসতার আশংকা থেকে তারা সজাগ রয়েছে। কারণ, বিএনপির প্রতিটি সমাবেশেই দেখা যায়, দলটির নেতাকর্মীরা সমাবেশ শেষে সহিংস হয়ে উঠে। তাই, কোনো ধরণের সহিংস ঘটনা যেন না ঘটে, তাই আইনশৃংখলা বাহিনীর সদস্যরা সজাগ রয়েছেন। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

এদিকে সমাবেশস্থলে দেখা গেছে, সমাবেশ শুরু থেকেই বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করে রেখেছে দলটির নেতাকর্মীরা। সমাবেশের শুরুতে যখন দলটির কেন্দ্রীয় নেতাদের বক্তব্যের সময়, দৌড়াদৌড়ি শুরু হয়। পরে আতংকজনক পরিবেশ সৃষ্টি হলে, মাইকে নেতাকর্মীদের শান্ত থাকার ঘোষণা দেওয়া হলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

তখনই অজানা এক কারণে দলটির নেতাকর্মীরা রাস্তায় মধ্যে দিয়ে দৌড়ে সমাবেশস্থল ত্যাগ করে চলে যায়। পরে মাইক থেকে ঘোষণা আসলে কিছু সংখ্যক নেতাকর্মী শান্ত হয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর