চট্টগ্রামে জিয়ার সৌধে বিএনপি নেতা-কর্মীদের শ্রদ্ধা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-16 13:52:53

চট্টগ্রাম:  দলের ৪০ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়াউর রহমানে সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে বিএনপির নেতা-কর্মীরা।

শনিবার (১ সেপ্টেম্বর)  সকাল ১০ টায় চট্টগ্রাম ২ নম্বর গেইট এলাকার বিপ্লব উদ্যানে পৃথকভাবে এই কর্মসূচি পালন করা হয়। পূর্বানির্ধারিত কর্মসূচিতে পুলিশের অনুমতি থাকায় নেতা-কর্মীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করে।

 শ্রদ্ধার্ঘ্যের পূর্বে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল বক্কর, সহ-সভাপতি  আবু সুফিয়ান, এম এ আজিজ, জাতীয়তাবাদী মহিলা দলের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য নুরে আলম সাফা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য স্বাধীন কৃষণ বড়ুয়া, চেয়ারপারসনের উপদেষ্টা ও চাকসুর সাবেক ভিপি এস এম ফজলুক হক প্রমুখ।

কেন্দ্রীয় কৃষক দলের সাংগঠনিক সম্পাদক এম এ হালিম এতে সঞ্চালনা করেন।

এ সময় বক্তারা বলেন, স্বাধীনতা স্বাদ পোঁছে দেওয়ার জন্য স্বাধীনতার ঘোষক জিয়া রহমান প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু দেশ আজ ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশে গণতন্ত্র নেই, বাক স্বাধীনতা নেই, বিচার বিভাগের স্বাধীনতা নেই, রাস্তায় হেঁটে চলার পরিবেশ নেই। তারা অনতিবিলম্বে দলের চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি দাবি ও খালেদা জিয়া ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারী দেই। একই সাথে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে নির্বাচনের জন্য নেতা-কর্মীদের আন্দোলনে নামার ঘোষণা দেন।

এদিকে দুপুর ৩ টায় নাসিমন ভবনে দলীয় কার্যলয়ের সামনে সমাবেশ করার করবে বিএনপি। কর্মসূচিকে ঘিরে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিত এড়ানোর লক্ষ্যে বিপুল সংখ্যাক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর