শান মাসুদের শতক, বিপদে ইংল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 01:23:06

বৃষ্টি ভেজা দিনে এমিরেটস ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের বিপক্ষে যেভাবে ব্যাটিং করেছেন। তাতে করে সেঞ্চুরি যেন হাতছানি দিয়ে ডাকছিল বাবর আজমকে। কিন্তু শেষমেশ দ্বিতীয় দিনের শুরুতেই আগের দিনের করা ৬৯ রান নিয়েই সাজ ঘরে ফিরতে হয়েছে তাকে। ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন এ তারকা ব্যাটসম্যানকে সামনে আগাতে দেননি।

কিন্তু ম্যানচেস্টারে বাবর আজমকে সঙ্গ দিয়ে যাওয়া ওপেনার শান মাসুদ ঠিকই দুরন্ত এক শতক ছিনিয়ে নিয়েছেন। ৩১৯ বল খরচায় ১৮ চার ও ২ ছক্কায় গড়েন ১৫৬ রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস। ক্যারিয়ারে এটি তার চতুর্থ টেস্ট সেঞ্চুরি।

বাবরের হাফসেঞ্চুরি ও মাসুদের সেঞ্চুরির ওপর ভর করে বড় সংগ্রহের আভাস দিয়ে যাচ্ছিল পাকিস্তান। কিন্তু স্টুয়ার্ট ব্রড ও জোফরা আর্চারদের বোলিং তোপে প্রথম টেস্টের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে সফরকারীরা গুটিয়ে যায় ৩২৬ রানেই।

শাদাব খান ৪৫ আর আরেক উদ্বোধনী ব্যাটসম্যান আবিদ আলী দলীয় স্কোরে যোগ করেন ১৬ রান। বাকি ব্যাটসম্যানদের কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। যে কারণে ইনিংসটা আর বড় হতে পারেনি।

ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট শিকার করেন স্টুয়ার্ট ব্রড ও জোফরা আর্চার। দুটি উইকেট নেন ক্রিস ওকস।

এর আগে ২ উইকেটে ১৩৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে পাকিস্তান।

দ্বিতীয় দিনের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেই ভালো করতে পারেনি ইংল্যান্ড। বিপদের আভাস দিয়ে ৯২ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলেছে স্বাগতিকরা। দুটি উইকেট নিয়েছেন মোহাম্মদ আব্বাস। বাকি উইকেট দুটি গেছে শাহীন শাহ আফ্রিদি ও ইয়াসির শাহ’র থলেতে।

উইকেটে টিকে আছেন এখন অলি পোপ (৪৬* ব্যাটিং)। তাকে সঙ্গ দিচ্ছেন জস বাটলার। তার সংগ্রহ ১৫* (ব্যাটিং)। তবে ইংল্যান্ড এখনো ২৩৪ রানে পিছিয়ে।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান প্রথম ইনিংস: ৩২৬/১০, ১০৯.৩ ওভার (মাসুদ ১৫৬, বাবর আজম ৬৯, শাদাব ৪৫, আবিদ ১৬; ব্রড ৩/৫৪, আর্চার ৩/৫৯ ও ওকস ২/৪৩)।

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৯২/৪, ২৮ ওভার (পোপ ৪৬* ব্যাটিং, বাটলার ১৫* ব্যাটিং ও রুট ১৪; আব্বাস ২/২৪, শাহীন আফ্রিদি ১/১২ ও ইয়াসির ১/৩৬)।

#দ্বিতীয় দিন শেষে

এ সম্পর্কিত আরও খবর