ইংল্যান্ড অলআউট ২১৯, বড় লিড পেল পাকিস্তান

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-23 20:42:36

শুরুটা করেছিলেন পাকিস্তানের ফাস্ট বোলাররা। আর ফিনিসিং দিলেন দুই স্পিনার ইয়াসির শাহ ও শাদাব খান। যুগপৎ সেই ধাক্কায় ইংল্যান্ডের প্রথম ইনিংস গুটিয়ে গেল ২১৯ রানে। প্রথম ইনিংসে ১০৭ রানের বিশাল লিড পেল পাকিস্তান। ওল্ড ট্রাফোর্ডে সিরিজের প্রথম টেস্টে পাকিস্তান নিজেদের অবস্থান আরেকটু শক্ত করল।

১০৭ রানে এগিয়ে থেকে পাকিস্তান দ্বিতীয় ইনিংসে খেলতে নামে। এই ইনিংসে আরেকটি ভালো সংগ্রহ যোগাড় করে স্বাগতিকদের শেষ ইনিংসে বড় চ্যালেঞ্জ দেওয়ার দারুণ সুযোগ এখন পাকিস্তানের সামনে।

৪ উইকেটে ৯২ রান নিয়ে টেস্টের তৃতীয় দিন খেলতে নেমে ইংল্যান্ড ধীরে ধীরে বিপদ কাটিয়ে উঠার চেষ্টা চালায়। মিডলঅর্ডারে ওলিও পোপ হাফসেঞ্চুরি তুলে ফিরেন। ১১৭ বলে তার ৬২ রান প্রথম ইনিংসে ইংল্যান্ডের একমাত্র হাফসেঞ্চুরি। বাটলার টেস্টে ফর্ম ফিরে পাওয়ার চেষ্টায় উইকেটে ধৈর্য্য ধরে পড়ে থাকেন। কিন্তু ইয়াসির শাহ লেগস্পিন যে তিনি বুঝতেই পারেননি। ১০৮ বল খেলে ৩৮ রান করে বোল্ড হন বাটলার।

ইংল্যান্ডের স্কোর দুশোর ওপর যায় মূলত স্টুয়ার্ট ব্রডের ব্যাটে চড়ে। ওয়ানডে স্টাইলে ব্যাট চালিয়ে ব্রড করেন অপরাজিত ২৯ রান। ২৫ বলে তার এই হার না মানা ২৯ রানে বাউন্ডারি ছিল ৪টি, ছক্কা ১টি।

লেগস্পিনার ইয়াসির শাহ ৬৬ রান খরচায় ৪ উইকেট পান। আরেক স্পিনার শাদাব খান মাত্র ৩.৩ ওভারে ১৩ রানে শিকার করেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১ম ইনিংস: ৩২৬/১০।

ইংল্যান্ড ১ম ইনিংস: ২১৯; পোপ ৬২; ইয়াসির শাহ ৪/৬৬)।

এ সম্পর্কিত আরও খবর