আইপিএলের স্পন্সরের দৌড়ে রামদেবের পতঞ্জলি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 04:01:45

চীনের সঙ্গে ভারতের সম্পর্কের উত্তাপটা লেগেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গায়েও। এরইমধ্যে চীনা মোবাইল প্রস্তুতকারক প্রতিষ্ঠান ভিভো সরে দাঁড়িয়েছে এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট থেকে। তার পথ ধরেই টাইটেল স্পন্সর খুঁজতে শুরু করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল।

সেপ্টেম্বরের ১৯ তারিখ থেকে শুরু হতে যাওয়া আইপিএলের স্পন্সর হতে চাইছে বেশ কয়েকটি প্রতিষ্ঠান। দৌড়ে আছে ভারতের আয়ুর্বেদ ও যোগব্যায়াম বিশেষজ্ঞ বাবা রামদেবের প্রতিষ্ঠান পতঞ্জলি।

ভারতে এরইমধ্যে পতঞ্জলির বেশ সুনাম কুড়িয়েছে। রামদেব এই পণ্য বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে চাইছেন। এ জন্যই আইপিএলের সঙ্গে জড়াতে চান তিনি।

পতঞ্জলির মুখপাত্র এসকে তিজারওয়ালা জানাচ্ছিলেন, ‘দেখুন, এ বছর আইপিএলের টাইটেল স্পন্সর হতে চাইছি। পতঞ্জলি ব্র্যান্ডকে আন্তর্জাতিক মঞ্চে তুলতে চাই আমরা।’

তার পথ ধরেই বিসিসিআই’র কাছে প্রস্তাব দেবে তারা।

আবার ভিভোর বদলে নিজেদের দেশের কোনো প্রতিষ্ঠানকে স্পন্সর করতে চায় আয়োজকরাও। এ নিয়ে ব্র্যান্ড স্ট্র্যাটেজিস্ট হরিশ বিজুরে জানাচ্ছিলেন, ‘রামদেবের প্রতিষ্ঠানকে স্পন্সর বানালে সেটা আইপিএলের চেয়ে পতঞ্জলির জন্যই বেশি লাভজনক হবে। এ অবস্থায় চীনা প্রতিষ্ঠান বাদ দিয়ে ভারতীয় প্রতিষ্ঠানকে দিলে এটা জাতীয় স্বার্থের দিক থেকে ভালো হবে।’

শুধু পতঞ্জলি নয় আইপিএলের টাইটেল স্পন্সরের দৌড়ে আছে জিও, অ্যামাজন, টাটা গ্রুপ, আদানি গ্রুপ ও বাইজুসের মতো বড় প্রতিষ্ঠান।

এ সম্পর্কিত আরও খবর