দুই হাসপাতালে বাংলাদেশের ফুটবলারদের নমুনা

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 14:15:04

জাতীয় দলের ফুটবলারদের নিয়ে বেশ বিপাকেই আছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেটাই তো স্বাভাবিক। ২৪ জনের মধ্যে যখন ১৮ জন করোনা আক্রান্ত তখন দুশ্চিন্তা তো থাকবেই। এ কারণেই ফের ফুটবলারদের করোনা পরীক্ষা করাচ্ছে বাফুফে।

এরইমধ্যে আইসিডিডিআরবি ও প্রভা হেলথের প্রতিনিধিরা গাজীপুরে বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্পে গিয়ে সংগ্রহ করেছেন ফুটবলারদের নমুনা। আগামী বুধ কিংবা বৃহস্পতিবার কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে।

২০২২ কাতার ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচের জন্য গত শুক্রবার গাজীপুরে ক্যাম্প শুরুর কথা ছিল বাংলাদেশ ফুটবল দলের। আগামী অক্টোবরে শুরু হবে মাঠের লড়াই। তার আগে তিন ধাপে ক্যাম্প করার আগে ১৮ জন খেলোয়াড় ও একজন স্টাফের কোভিড-১৯ পজিটিভ হলে সরগরম হয়ে উঠে ফুবলাঙ্গন।

সমালোচনার মুখে পড়ে বাফুফে। এরপরই সোমবার গাজীপুরের সারাহ রিসোর্টে খেলোয়াড়, অফিসিয়াল এবং ক্যাম্প সংশ্লিষ্টদের কোভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহ করে আইসিডিডিআরবি ও প্রভা হেলথের প্রতিনিধিরা।

ফুটবল দলের টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু জানাচ্ছিলেন, 'দুটি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সমস্ত খেলোয়াড় ও কর্মকর্তাদের নমুনা সংগ্রহ করেছে। শুরুতে আইসিডিডিআরবি’র প্রতিনিধিরা এসেছিল। যারা নেগেটিভ রিপোর্ট পেয়েছিল, শুরুতে তাদের নমুনা নেওয়ার পর যারা পজিটিভ হয়েছিল, তাদেরও নমুনা নিয়েছে।'

স্বস্তির খবর হলো- ফুটবলাররা মোটামুটি সুস্থ আছে। এখন পর্যন্ত তাদের মধ্যে তেমন কোনো উপসর্গ দেখা দেয়নি। শারীরিকভাবে সুস্থ বোধ করছে তারা।

এর আগে গত শনিবার তৃতীয় ধাপে ছয় জন খেলোয়াড়ের সবার নেগেটিভ রিপোর্ট আসে। প্রথম ধাপে ১২ জনের মধ্যে বিভিন্ন দফায় ১১ জনের পজিটিভ আসে। সব মিলিয়ে ২৪ জনের মধ্যে ১৮ জনের পজিটিভ রিপোর্ট এসেছে।

এ সম্পর্কিত আরও খবর